শুক্রবার , ১২ আগস্ট ২০১৬ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

চাঁপাইনবাবগঞ্জে ২৪ স্বামীর এক বৌ !

Paris
আগস্ট ১২, ২০১৬ ১০:১১ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

মা জোবেদা বেগম ও মেয়ে শরিফা খাতুনের প্রতারণার ফাঁদে পড়ে অর্থ ও সম্পদ খোয়ানো ২৩ পরিবারের অভিযোগ ও মানববন্ধন করেছে। এই ২৩ পরিবারের কাউকে না কাউকে বিয়ে করেছিল সুন্দরী প্রতারক শরিফা খাতুন। বর্তমানে ২৪ নম্বর স্বামীকে বিয়ে করে রাজশাহীর সাধুর মোড়ে একটি ভাড়া বাসায় বসবাস করছে।

 

চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সামনে আধা ঘণ্টাব্যাপী মানববন্ধন পালন করে তারা। তাদের অভিযোগ- চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বারঘোরিয়া লক্ষ্মীপুর-কামারপাড়ার শরিফুল ইসলামের স্ত্রী জোবেদা বেগম তাদের সুন্দরী কন্যা শরিফা খাতুনকে ব্যবহার করে অন্তত ২৩ জন ব্যক্তির সাথে প্রতারণা করে।

 

তাদের প্রধান টার্গেট বিদেশি ও বিত্তশালীরা। প্রথমে তারা তাদের পছন্দের ব্যক্তির সাথে আত্মীয়তা গড়ে তোলে। পরে আরও ঘনিষ্ঠতা বাড়িয়ে বাসায় ডেকে নিয়ে নিয়ে নানা প্রলোভনে তাকে বিয়ের প্রস্তাব দেন। বিয়ে করতে রাজি না হলে ছবি তোলে ও মামলা দিয়ে হয়রানী ও ফাঁসানোর ভয় দেখিয়ে অর্থ হাতিয়ে নেয়।

 

এসব কাজে স্থানীয় সন্ত্রাসী যুবকদের ব্যবহার করে। এতে অনেক বিবাহিত-অবিবাহিতরা তাদের পাতানো ফাঁদে পা দিয়ে বিয়ে করে। তাদের সাথে সর্বোচ্চ দুই থেকে তিন মাসের সম্পর্ক টিকে থাকে।

 

বিয়ের পরে স্বামীর কাছ থেকে টাকা পয়সা ও স্বর্ণালংকার হাতিয়ে নেয়। একই কায়দায় অন্তত ২৪ বিয়ে করেছে বলে অভিযোগ করেছে ভুক্তভোগীরা।

 

প্রতারণার শিকার একটি পরিবারের সদস্য নুর হোসেন জানান, শরিফা কিছুদিন আগে বিয়ে করে চাঁদপুরের হাজিগঞ্জ উপজেলার এক প্রবাসীকে। তার কাছ থেকে বিভিন্ন কারণ দেখিয়ে ২৬ লাখ টাকা ও ১৫ ভরি গয়না নিয়ে পালিয়ে যায় সে । পরে জানতে পারে বর্তমানে শরিফা তার ২৪ নম্বর স্বামীকে বিয়ে করে রাজশাহীর সাধুর মোড়ে একটি ভাড়া বাসায় বসবাস করছে।

 

জানা গেছে, প্রতারক মা-মেয়ের বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় একাধিক মামলা ও সাধারণ ডায়েরী (জিডি) রয়েছে। সে মামলায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাও রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর