চাঁপাইনবাবগঞ্জে ১২৬টি মণ্ডপে শারদীয় দুর্গা উৎসবের প্রস্তুতি চলছে

 নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ
এবছর চলতি মাসের ২৬ তারিখ থেকে ৩০ তারিখ পর্যন্ত হিন্দু সম্প্রদায়ের সব থেকে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা। চাঁপাইনবাবগঞ্জ জেলায় ৫টি উপজেলায় মোট ১২৬টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হবে। এ লক্ষে জোর প্রস্তুতি চলছে।
চাঁপাইনবাবগঞ্জে নির্বিঘ্নে পূজা উদযাপন করার লক্ষে ইতোমধ্যে মন্দিরে মন্দিরে নতুন নতুন কমিটি গঠন করা হয়েছে। পূজা প্রস্তুতি ও পূর্জা চলাকালীন সময়ে যাতে কোন ধরনের বিশৃঙ্খলা না ঘটে এ লক্ষে আইন শৃংঙ্খলা বাহিনী তৎপর রয়েছে।
পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম সিল্কসিটি নিউজকে জানান, এবারের শারদীয় দুর্গা উৎসবে যাতে কোন ধরনের দুর্ঘটনা ঘটে এ জন্য পুলিশ বাহিনী ইতোমধ্যে মাঠে কাজ করছে। আগামী ১৯ সেপ্টেম্বর হিন্দু সম্প্রদায়ের নেতা পূজা উদযাপন পরিষদের সাথে সংশ্লিষ্টদের  নিয়ে মতবিনিময় করা হবে।
এবার জেলায় চাঁপাইনবাবগঞ্জ সদর  উপজেলায়  ৫৫টি মণ্ডপে, শিবগঞ্জ উপজেলায় ৩৫টি মণ্ডপে,গোমস্তাপুর উপজেলায় ২৩টি মণ্ডপে, নাচোলে ১১টি মণ্ডপে ও ভোলাহাট উপজেলায় ২টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হবে।
চাঁপাইনবাবগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বাবুল কুমার ঘোষ জানান, জেলার ৫টি উপজেলায় প্রায় প্রতিটি মণ্ডপে মণ্ডপে প্রতিমা বানানোর কাজ ও শুরু হয়েছে।
তিনি আরও জানান, গত বছর জেলায় মোট ১২২টি মণ্ডপে পূজা উদযাপন করা হয়েছিল এবার তা বেড়ে ১২৬ টি হয়েছে। এর মধ্যে সদরে বেড়েছে ৩টি, শিবগঞ্জে বেড়েছে ৪টি এবং গোমস্তাপুর উপজেলায় কমেছে ৩টি মণ্ডপ।
চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি কনক রঞ্জন দাস জানান, শারদীয় দুর্গা উৎসব সফল করতে ও মন্দিরে মন্দিরে নতুন কমিটি গঠন করে কাজ ভাগ করা হয়েছে। আগামীতে আবারো জেলা উপজেলা মিলে বসে চুড়ান্ত কমিটি করা হবে।
স/শ