চাঁপাইনবাবগঞ্জে হোম কোয়ারেনটাইনে থাকা ব্যক্তিদের বাড়ি চিহ্নিত 

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
করোনা ভাইরাস প্রতিরোধে হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের সরকারি নির্দেশন অনুসরণ করাতে চাঁপাইনবাবগঞ্জে মাঠ পর্যায়ে কাজ করছে জেলা প্রশাসন ও জেলা পুলিশ।
সদর উপজেলা বালিয়াডাঙ্গা ইউনিয়নের বিদেশফেরত প্রবাসী ব্যক্তিদের বাড়িতে হোম কোরেন্টাইন লিখে বাড়ি চিহ্নিত করা শুরু করলো মডেল থানা পুলিশ।
আজ (২১শে মার্চ ২০২০) শনিবার থেকে এ উদ্দ্যেগ নেন চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানা পুলিশ। এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ওসি জিয়াউর রহমান বিষয়টি নিশ্চিত করেন।
পুলিশ সুত্রে জানা যায় যে, সকলকে সতর্ক থাকার জন্য এ আয়োজন করা হয়েছে। তবে বালিয়াডাঙ্গা ইউনিয়ন বাসী চাঁপাইনবাবগঞ্জ মডেল থানার এ উদ্দ্যেগকে সাধুবাদ জানিয়েছেন।
এদিকে জেলাতে বর্তমানে ৩৭৩ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। তাদের মধ্যে আজ রবিবার ১৭ জনের হোম কোয়ারেন্টাইনে থাকার মেয়াদ শেষ হবে। জেলা সিভিল সার্জন কার্যালয় এসব তথ্য নিশ্চিত করেছেন।
অন্যদিকে ভারত ফেরত চারজন বাংলাদেশি হোম কোয়ারেন্টাইনে না থাকায় ভ্রাম্যমান আদালতের বিচারক ও শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শিমুল আকতারের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে চারজনকে সাড়ে ১২ হাজার টাকা জরিমানা করেন।
এছাড়াও চাঁপাইনবাবগঞ্জে করোনা ভাইরাস প্রতিরোধে প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সামাজিক সংগঠনের পক্ষ থেকে সচেতনতামূলক প্রচারণা অব্যাহত রাখা হয়েছে। প্রচারপত্র বিলির পাশাপাশি মসজিদে মসজিদে ইমামগণ মুসল্লিদের নিয়ে বিশেষ মোনাজাত করছেন।
স/অ