চাঁপাইনবাবগঞ্জে স্থানীয় সাংবাদিকদের সাথে বাংলাদেশ প্রেস কাউন্সিলের মতবিনিময়সভা

ভ্রাম্যমান প্রতিনিধি:
বর্তমানে গণমাধ্যমের ব্যাপক বিস্তৃতি ঘটেছে। বেড়েছে পেশাগত দায়িত্বও। পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকরা লাঞ্ছনা ও নির্যাতনের শিকার হলে প্রেস কাউন্সিল তাদের পাশে দাঁড়াবে। বললেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব শ্যামল চন্দ্র কর্মকার।

 
বুধবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জে সার্কিট হাউস মিলনায়তনে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 
অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট এরশাদ হোসেন খাঁনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খাঁন, দৈনিক সংবাদের স্থানীয় প্রতিনিধি সামসুল ইসলাম টুকু, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আনোয়ার হোসেন দিলু, আমাদের সময় ও মাছরাঙ্গা টেলিভিশনের স্থানীয় প্রতিনিধি ডাবলু কুমার ঘোষ, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জোনাব আলী ও চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামাল উদ্দীন, মোহনা টিভির স্থানীয় প্রতিনিধি তারেক রহমান।

 
প্রধান অতিথি তাঁর বক্তব্যে আরো বলেন, বাংলাদেশে প্রেসের স্বাধীনতা নিশ্চিতকরণ এবং সংবাদপত্র ও সংবাদ সংস্থার মান সংরক্ষণের উদ্দেশ্যে ১৯৭৪ সালে প্রেস কাউন্সিল গঠন করা হয়। প্রেস কাউন্সিল সব সময় সাংবাদিকদের পাশে ছিল, আর ভবিষৎতেও থাকবে।

 
এ সময় তিনি সাংবাদিকদের স্বচ্ছতা ও জবাবদিহিতার সাথে পেশাগত দায়িত্ব পালনেরও আহবান জানান।
স/শ