চাঁপাইনবাবগঞ্জে সহকারী শিক্ষকসহ সহোদরের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চককীর্তি ইউনিয়নের কৃষ্ণচন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়র সহকারী শিক্ষকসহ সহোদর ভাইয়ের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

রোববার পিএসসি পরীক্ষা চলাকালে কেন্দ্রে ফৌজদারি কার্যবিধি ১৮৯৮ এর ১৪৪ ধারা ভঙ্গ করে ওই বিদ্যালয়ের সহকারি শিক্ষক ও কৃষ্ণচন্দ্রপুর গ্রামের মো. শুকুদ্দির মেয়ে মোসা. সালসাবিলা ও তার সহোদর ভাই গোমস্তাপুর উপজেলার চৌডালা ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্রের এমএলএসএস তৌহিদুল ইসলাম ওরফে হিটলার।

এঘটনায় ওই স্কুলের প্রধান শিক্ষক সাদিকুল ইসলাম বাদি হয়ে সহকারী শিক্ষক ও তার সহোদর ভাইয়ের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছেন।

মামলার বিবরণে জানা গেছে, কৃষ্ণচন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পিএসসি পরীক্ষা চলাকালে পরীক্ষার ১০ মিনিটি পূর্বে ১৪৪ ধারা জারি ভঙ্গ করে জোরপূর্বক কেন্দ্রে প্রবেশ করে তৌহিদুল ইসলাম। এসময় তার মেয়েকে পরীক্ষায় সহযোগিতায় করার লক্ষে এক গ্রাম পুলিশের সঙ্গে ধাক্কাধাক্কি শুরু করে। এক পর্যায়ে পরীক্ষা শেষে অফিস কক্ষে উত্তরপত্র গোছানোর সময়ও তৌাহিদুল ও তার বোন সহকারী শিক্ষক মোসা. সালসাবিলা অযাচিতভাবে প্রবেশ করে। পরে প্রধান শিক্ষক সাদিকুল ইসলাম উত্তরপত্র বেঁধে উপজেলা শিক্ষা অফিসে আসতে চাইলে তোৗহিদুল প্রধান শিক্ষক সাদিকুলকে কেন্দ্রের বাইরে আসলে দেখে নেয়ার হুমকি প্রদান করে।

তাৎক্ষণিক প্রধান শিক্ষক উপজেলা নির্বাহী অফিসার মোঃ শফিকুল ইসলামকে মৌখিকভাবে বিষয়টি অবহিত করে।

এঘটনায় পরীক্ষা কেন্দ্রে বিশৃংখলা পরিবেশ সৃষ্টিকারীর বিরুদ্ধে ফৌজদারি কার্যবিধি ১৮৯৮ এর ১৪৪ ধারা ভঙ্গের অভিযোগ এনে রোববার রাতেই শিবগঞ্জ থানায় একটি মামলা (মামলা নং- ০৩, তারিখ- ০৩ ডিসেম্বর ১৭) দায়ের করেন।

তবে আজ সোমবার বিকেল পর্যন্ত এঘটনায় কাউকে আটক করতে পারেনি পুলিশ।

স/অ