চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় ট্রাক চালকের ১০ বছর কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জে বিশেষ ক্ষমতা আইনে দায়েরকৃত একটি মামলায় মো.কাজল(৩১) নামে একজন ট্রাক চালককে ১০ বছর সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন ষ্পেশাল ট্রাইবুনাল-২। সেই সাথে তাকে ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

চাউল ভর্তি একটি ট্রাকে করে ১ হাজার ২১০ বোতল ফেনসিডিল চোরাচালানের অপরাধে এই সাজা প্রদান করা হয়। একই মামলায় অপরাধ প্রমাণিত না হওয়ায় অপর আসামী ট্রাক চালকের সহকারী মো.সুমনকে (২৬) বেকসুর খালাস দেয়া
হয়েছে।

বৃহস্পতিবার(১২’মার্চ) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ ষ্পেশাল ট্রাইবুনাল-২ এর বিচারক শওকত আলী দণ্ডিত আসামীর অনুপস্থিতিতে মামলার রায় ঘোষণা করেন।

দণ্ডিত ট্রাক চালক কাজল জেলার শিবগঞ্জ উপজেলার বাটাগ্রাম এলাকার সিরাজুল ইসলামের ছেলে। খালাস সহকারী সুমন একই উপজেলার চামারহাট ওমরপুর গ্রামের তাজমুল হকের ছেলে।

মামলার বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী আঞ্জুমান আরা বলেন,২০১৪ সালের ১৪’ডিসেম্বর রাত সাড়ে ৯টার দিকে জেলার গোমস্তাপুর উপজেলার নিমতলা কাঠাল মাদ্রাসা মোড় এলাকায় গোমস্তাপুর-রহনপুর সড়কের উপর চাউল ভর্তি একটি ট্রাক আটক করে গোমস্তাপুর থানা পুলিশ। ট্রাকটি তল্লাশী করে বস্তা বোঝাই ১,২১০ বোতল ফেনসিডিল পাওয়া গেলে চালক কাজলকে গ্রেফতার করে পুলিশ। তবে এসময় চালকের সহকারী সুমনকে ঘটনাস্থলে গ্রেফতার করতে পারেনি পুলিশ। এ ঘটনায় ওই রাতেই গোমস্তাপুর থানায় ট্রাক চালক ও সহকারীর বিরুদ্ধে মামলা করেন গোমস্তাপুর থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) মোমেনুর রহমান।

মামলার তদন্ত কর্মকর্তা (আইও) ও গোমস্তাপুর থানার তৎকালীন পরিদর্শক (তদন্ত) নজরুল ইসলাম ২০১৫ সালের ২৮’ফেব্রুয়ারী চালক-সহকারী দুজনকেই অভিযুক্ত করে ট্রাইবুনালে চার্যশীট দাখিল করেন। ৭ জনের সাক্ষ্য,প্রমাণ ও শুনানী শেষে ট্রাইবুনাল বৃহস্পতিবার পলাতক ট্রাক চালক কাজলকে দোষি সাব্যস্ত করে দন্ডাদেশ প্রদান করেন ও সহকারী সুমনকে খালাস দেন। আসামী পক্ষে মামলা পরিচালনা করেন এড.শফিকুল ইসলাম মিলন।

স/অ