চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা নদীতে বালি ভর্তি ট্রলার ডুবি:নিখোঁজ ১

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার গোবরাতলা ইউনিয়নের দিয়াড় ধাইনগর এলাকায় শুক্রবার মহানন্দা নদীতে বালি ভর্তি ট্রলার ডুবির ঘটনায় ইব্রাহিম (৩২) নামে একজন শ্রমিক শনিবার বিকেল সাড়ে ৪টা পর্যন্ত নিখোঁজ রয়েছেন। নিখোঁজ ইব্রাহিম শিবগঞ্জ উপজেলার ধাইনগর ইউনিয়নের রানীবাড়ি গ্রামের জহির উদ্দিনের ছেলে বলে জানা গেছে।

গোবরাতলা ইউপি চেয়ারম্যান আসজাদুর রহমান ও চাঁপাইনবাবগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক (ডিএডি) মনোরঞ্জন সরকার জানান, গত শুক্রবার বেলা ১১টার দিকে গুজরঘাট এলাকায় ড্রেজারে ওঠানো বালি ট্রলারে ভর্তি করে যাওয়ার পথে অতিরিক্ত লোডের কারণে বালি ভর্তি ট্রলারটি ডুবে যায়। এ সময় ট্রলারে থাকা ৪ শ্রমিকের মধ্যে ৩ জন সাঁতরে পাড়ে উঠলেও ইব্রাহিম ট্রলারে থাকা তার মোবাইল ফোনসেট নিতে গিয়ে ট্রলারের ভিতরে আটকা পড়ে নিখোঁজ হন।

খবর পেয়ে রাজশাহী থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল এসে সন্ধ্যা থেকে রাত ১০টা পর্যন্ত উদ্ধার কাজ চালায়। শনিবার সকাল থেকে আবারও উদ্ধার কাজ শুরু করে ৪ জন ডুবুরী। কিন্তু বালি ভর্তি ট্রলারের সংকীর্ণ ঘরে অক্সিজেন সিলিন্ডার নিয়ে ডুবুরীরা প্রবেশ করতে না পারায় উদ্ধার কাজ ব্যহত হচ্ছে।

ধারণা করা হচ্ছে নিখোঁজ ইব্রাহীম ওই ঘরেই আটকা পড়ে আছেন। এ অবস্থায় বিকল্প উপায়ে ট্রলার থেকে কিছু বালি আনলোড করে তীর থেকে চেইনকপ (টেনে তোলার যন্ত্র) ব্যবহার করে ট্রলারটি টেনে তোলার ব্যবস্থা করা হতে পারে।

এ কাজে দক্ষ ফায়ার সার্ভিসের খুলনার একটি দলকে খবর দেয়া হয়েছে বলেও জানান ডিএডি। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।
স/শ