চাঁপাইনবাবগঞ্জে ব্যবসায়ীকে অপহরণের সময় বিদেশী রিভলবারসহ গ্রেফতার ১

নিজস্ব প্রতিবেদক:

চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের অভিযানে এক ব্যবসায়ীকে অপহরণের সময় একটি বিদেশি রিভলবারসহ এক সন্ত্রাসী আটক করা হয়েছে। আজ বুধবার বিকাল সাড়ে চারটায় জেলার সদর থানাধীন মহানন্দা ব্রীজ সংলগ্ন রেহাইচর ব্যাংকপাড়া এলাকাস্থ দেলু মোল্লার আম বাগানে অভিযান চালিয়ে বরজাহান আলী (৪৫) নামে একজনকে উদ্ধার ও মোঃ আল মামুন (২০) নামের এক সন্ত্রাসীকে আটক করা হয়। র‌্যাব-৫ এর সিপিসি-১ এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃত  মোঃ আল মামুন সদর থানার রেহাইচর এলাকার শাহীন আলীর ছেলে। তাকে ১ টি বিদেশী রিভলবার ও ৩ রাউন্ড গুলিসহ গ্রেফতার করা হয়। অপরদিকে উদ্ধারকৃত বরজাহান আলী জেলার শিবগঞ্জ থানার মোল্লাটোলা আজমতপুর মনিরুল ইসলামের ছেলে। তাকে অপহরণের হাত থেকে উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, বুধবার দুপুর ৩টায় ব্যবসায়ী বরজাহান আলী ঢাকা যাওয়ার উদ্দেশে তার শ্যালক মো নবীজুল ইসলামকে সাথে নিয়ে কানসাট গোপালনগর মোড় হতে রাজশাহীর একটি বাসে উঠে। বাসটি মহানন্দা ব্রীজ টোলঘরের নিকট পৌছামাত্র বিকাল চারটার দিকে ১০/১২ জনের একটি সন্ত্রাসী গ্রুপ বাসের গতিরোধ করে বাসের ভিতরে প্রবেশ করে অস্ত্রের মুখে বরজাহান আলীকে অপহরণ করে নিয়ে যায়। ঘটনাস্থলে উপস্থিত বাসের যাত্রী ও সাধারণ জনগণ অস্ত্রের ভয়ে তাদের কিছু বলার সাহস পায়না। পরে শ্যালক নবীজুল সাথে সাথে বরজাহানের ছেলে রিয়াজুলকে ফোনে অপহরণের বিষয়টি জানায়। রিয়াজুল সাথে সাথে র‌্যাব ক্যাম্পে মোবাইল ফোনে বিষয়টি জানায়। তাৎক্ষণিকভাবে র‌্যাব-৫, রাজশাহীর সিপিসি-১, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অপারেশন দল দ্রুত মহানন্দা টোলঘরের নিকট পৌছে আশপাশের এলাকায় ঝটিকা অভিযান পরিচালনা করে সন্ত্রাসী মো. আল মামুন গ্রেফতার করে। এ সময় অন্যরা পালিয়ে যায়। অপহৃত বরজাহান আলীকে অক্ষত ও জীবিত অবস্থায় উদ্ধার করে র‌্যাব।

আসামীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

স/শা