চাঁপাইনবাবগঞ্জে বিজয় দিবস উপলক্ষে বিশাল আনন্দ শোভাযাত্রা

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মহাকাব্যিক নেতৃত্বে নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধ শেষে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বীর বাঙালি অর্জন করে চূড়ান্ত বিজয়। মহান বিজয় দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন ব্যাপক প্রস্তুতি নিয়েছে। জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক নাগরিকের জন্য টেকসই অর্থবহ উন্নয়ন নিশ্চিত করে সুষ্ঠু, সমৃদ্ধ, উন্নত বাংলাদেশ গড়ার সংগ্রামকে এগিয়ে নেবার প্রত্যয়ে এবারের বিজয় দিবস পালন করবে বলে ঘোষণা করেছে। ১০ ডিসেম্বর থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে বিভিন্ন বিজয়ের কর্মসূচি।

এ মোতাবেক ১০ ডিসেম্বর সোমবার সকালে চাঁপাইনবাবগঞ্জ কালেক্টরেট ভবন এলাকা থেকে সর্বস্তরের জনগণের অংশগ্রহণে বিজয় র‌্যালি শুরু হয়। সর্বস্তরের মানুষের অংশগ্রহণে এ বিজয় র‌্যালী প্রাণবন্ত হয়ে উঠে। নতুন প্রজন্মসহ সবাই হাতে দাম দিয়ে কেনা লাল সবুজে ঘেরা জাতীয় পতাকা নিয়ে র‌্যালীতে অংশ নেয়। জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে সকলে শ্রদ্দা জানিয়ে জাতীয় সঙ্গীত গেয়ে র‌্যালীর সূচনা করা হয়। পরে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

র‌্যালীতে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম বিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান, উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেন, পৌর মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম, সিভিল সার্জন ডা. সাইফুল ফেরদৌসসহ সরকারি বে-সরকারি বিভিন্ন প্রতিষ্টানের প্রতিনিধিগণ।

উল্লেখ্য, নবাবগঞ্জ সরকারি কলেজে ১০ থেকে ১৬ ডিসেম্বর সপ্তাহব্যাপী মুক্তিযুদ্ধ বিষয়ক দেয়ালিকা প্রদর্শনী হবে। ১৪ থেকে ১৬ ডিসেম্বর প্রতিদিন সন্ধায় জেলার বিভিন্ন জনবহুল এলাকায় মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র এবং প্রামাণ্যচিত্র প্রদর্শনী হবে।

স/শা