চাঁপাইনবাবগঞ্জে প্রান্তিক জনগোষ্ঠী ও রোগীদের মাঝে চেক বিতরণ

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
প্রান্তিক জনগোষ্ঠীদের জীবনমান উন্নয়ন ও সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচির আওতায় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার প্রান্তিক জনগোষ্ঠী ও ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড রোগীদের মাঝে সমাজকল্যাণ মন্ত্রণালয় হতে প্রাপ্ত অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুদানের এসব চেক তুলে দেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও নৌ-পরিবহণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুল।

উপজেলা নির্বাহী অফিসার শিমুল আকতারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতায় সংসদ সদস্য বলেন, বর্তমান সরকার প্রান্তিক জনগোষ্ঠীদের জীবনমান উন্নয়নে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। যারা আমাদের সমাজে অস্বচ্ছল ব্যক্তি দূরারোগ্যব্যাধীতে আক্রান্ত হয়ে অর্থের অভাবে চিকিৎসা গ্রহণ করতে পারছেন না।

সরকার সে সব ব্যক্তিদের পাশে সব সময় রয়েছেন। উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মিজানুর রহমানের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তৃতা করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি বেগম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতাউর রহমান, দুলর্ভপুর ইউপি চেয়ারম্যান অধ্যাপক আবদুর রাজিব রাজু ও তোজাম্মেল হকসহ অন্যরা।

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীন জাতীয় সমাজকল্যাণ পরিষদ হতে প্রাপ্ত উপজেলার ১৫০ জন প্রান্তিক জনগোষ্ঠীর প্রত্যেককে ১৮ হাজার টাকা করে ২৭ লাখ টাকা ও চারজন বিভিন্ন রোগীদের ২ লাখ টাকার চেক প্রদান করা হয়।

স/অ