চাঁপাইনবাবগঞ্জে দুই পুলিশ হত্যা মামলার আসামি অস্ত্র ও ফেনসিডিলসহ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জে অবৈধ আগ্নেয়াস্ত্র ও ফেনসিডিলসহ দুই পুলিশ কর্মকর্তা এসআই সাদিকুল ও সার্জেন্ট আতাউল হত্যা মামলার প্রধান আসামি সিরাজুল মল্লিক সিরাজসহ দুইজনকে গ্রেফতার করেছে র‌্যাব। আজ বুধবার ভোররাত সাড়ে ৪টায় শিবগঞ্জ উপজেলার ধোবপুকুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো, ঝালকাঠির নলছিটি থানাধীন  অনুরাগ গ্রামের মৃত আব্দুল আওয়াল মল্লিকের ছেলে সিরাজুল মল্লিক সিরাজ (৪০) ও নারায়নগঞ্জের ফতুল্লা থানাধীন রামারবাগ গ্রামের মোতালেব মাতব্বরের ছেলে মনির হোসেন (৩৬)।

র‌্যাব জানায়, ভোলাহাট থেকে একটি হলুদ-নীল রংয়ের ঢাকা মেট্টো-ট ২২-০৭৯৭ নম্বরপ্লেটযুক্ত ট্রাকে কতিপয় মাদক ব্যবসায়ী ফেনসিডিল বহন করে ঢাকার উদ্দেশ্যে কানসাটের দিকে আসছে। ট্রাককে আটকসহ মাদক ব্যবসায়ীদেরকে হাতেনাতে গ্রেফতার করাতে অপারেশন দল চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন ধোবপুকুর মোড়স্থ ভিকু মার্কেটের উত্তরে ধোবপুকুর হতে ভোলাহাটগামী পাকা রাস্তার উপর বেরিকেড স্থাপন করে কৌশলে অবস্থান গ্রহণ করে। রাত ৪ টা ১৫ ট্রাকটিকে আসতে দেখে থামার সংকেত দিলে দুর্ধর্ষ আসামীরা সংকেত অমান্য করে র‌্যাব সদস্যদের উপর দিয়ে ট্রাক চালিয়ে দেয়ার চেষ্টা করে এবং বেরিকেড অতিক্রম করে দ্রুতগতিতে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে ট্রাকটি সরাসরি একটি আমগাছে গিয়ে আঘাত করে দুমড়ে মুচড়ে যায়। এসময় আসামীরা ট্রাক হতে নেমে পালানোর চেষ্টাকালে তাৎক্ষণিক র‌্যাবের আভিযানিক দল তাদের আটক করে।

এসময় ২ টি পিস্তল, একটি ম্যাগজিন ও ২ রাউন্ড গুলিসহ সিরাজ ও মনিরকে গ্রেফতার করে। পরে ওই ট্রাকের কেবিন থেকে ৫০৬ বোতল ফেনসিডিল উদ্ধারসহ ট্রাকটি জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা মাদক ব্যবসার সাথে জড়িত থাকার কথা র‌্যাবের কাজে স্বীকার করেছে।

উল্লেখ্য, গ্রেফতার সিরাজ গত ৩ মার্চ ২০১৬ তারিখে ট্রাকে করে মাদক বহনের সময় শিবগঞ্জ থানার দুই এসআই তাকে ধাওয়া করে ট্রাকের সামনে মোটর সাইকেল সহকারে বেরিকেড স্থাপন করলে আসামী তাদের দুইজনকে ট্রাকের চাকায় পিষ্ট করে পালিয়ে যায়। পুলিশকর্মকর্তা দুইজনই ঘটনাস্থলে মারা যায়। তার বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার মামলা চলমান রয়েছে। ওই ঘটনায় গ্রেফতার হয়ে ৩০ মাস জেলে থাকার পর গত ২০ অক্টোবর ২০১৮ তারিখে জামিনে মুক্ত হয়ে এসে আবারও মাদক ও অস্ত্র ব্যবসা শুরু করে।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে মামলা দায়ের করে চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জ থানায় সোপর্দ করা হয়েছে বলেও র‌্যাব জানায়।

স/অ