চাঁপাইনবাবগঞ্জে একসঙ্গে জন্ম নেয়া ৪ শিশুর পরিবারকে গাভী প্রদান

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মহাডাঙ্গায় একসাথে জন্ম নেয়া সেই চার শিশুর পরিবারকে দ্বিতীয় বারের মতো সহায়তা হিসেবে জেলা প্রশাসনের উদ্যোগে একটি গাভী প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে মহাডাঙ্গায় শিশুদের বাবার হাতে গাভীটি তুলে দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক, পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম, ৫৩ বিজিবি’র পরিচালক লে.কর্নেল সাজ্জাদ সরোয়ার, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মঞ্জুরুল হুদা, জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক ডা. আব্দুস সালাম, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেন ও উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. কবীর উদ্দিন আহমেদ। এছাড়া পৌর এলাকার ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসরুম মিনাল্লাহ বাচ্ছুসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক বলেন, মহাডাঙ্গায় একসাথে চার শিশুর জন্ম নেয়ার বিষয়টি জানতে পেরে এর আগে পরিবারটিকে ১৬ হাজার টাকাসহ খাবার প্রদান করা হয়। পরবর্তীতে বিভিন্নভাবে শিশুদের জন্য সহযোগিতা করা হয়। একসাথে চার শিশুর লালনপালন কষ্টসাধ্য হওয়ায় শিশুগুলোর পুষ্টির বিষয়টি বিবেচনায় নিয়ে জেলা প্রশাসনের উদ্যোগে একটি দুগ্ধবতী গাভী প্রদান করা হলো। গাভীটি প্রতিদিন চার থেকে সাড়ে চার কেজি দুধ দেবে। আশা করা হচ্ছে একই সাথে মা ও শিশুদের খাবার যোগানোর পাশাপাশি পুষ্টি চাহিদাও পূরণ হবে তাদের। তিনি বলেন, এ কাজে জেলা ও উপজেলা পর্যায়ের সরকারি কর্মকর্তাদেরও অবদান রয়েছে।

প্রসঙ্গত, চলতি বছরের ৮ জানুয়ারি রাজশাহীর একটি হাসপাতালে একইদিনে ২ জন ছেলে ও ২ জন মেয়ে সন্তানের জন্ম দেন মহাডাঙ্গার মহল্লার মামুন অর রশিদ সুমনের স্ত্রী নাজমিন নাহার।

স/শা