চাঁপাইনবাবগঞ্জের রহনপুর রেল স্টেশনে নতুন রেলপথে পুরাতন স্লিপার

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জের রহনপুর রেলবন্দরে নির্মাণাধীন একটি ইয়ার্ডে রেলপথ বসানোর কাজে পুরাতন স্লিপার ব্যবহারের অভিযোগ করেছেন এলাকাবাসী। সম্প্রতি শুরু হওয়া রেলপথ বসানোর এ কাজে সংশ্লিষ্ট বিভাগে সরবরাহ করা পুরাতন স্লিপার বসানো হচ্ছে বলে অভিযোগ তাদের।

জানা গেছে, ভারত থেকে আমদানিকৃত পণ্য পরিবহণে রেললাইন স্বল্পতার কারণে ইয়ার্ড বৃদ্ধির লক্ষে রেল কর্তৃপক্ষ রহনপুর রেল স্টেশনে একটি নতুন লাইন স্থাপনের কাজ সম্প্রতি শুরু করেছে। শুরুতেই রেলপথে পুরাতন স্লিপার ব্যবহারের বিষয়টি স্থানীয়দের চোখে পড়ে। বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধিসহ রেলওয়ের সংশ্লিষ্ট বিভাগকে অবহিত করা হয়।

সংশ্লিষ্ট ঠিকাদারের প্রতিনিধি দুলাল হোসেন জানান, রেলওয়ের সংশ্লিষ্ট বিভাগের সরবরাহকৃত স্লিপার এ কাজে ব্যবহার করা হচ্ছে। এছাড়া এ কাজে আমরা শুধু জনবল সরবরাহ দিচ্ছি।

নতুন রেলপথে পুরাতন স্লিপার সরবরাহ প্রসঙ্গে রেলওয়ের প্রকৌশল বিভাগের সহকারী নির্বাহী প্রকৌশলী নাজিম কাউসার জানান, সরবরাহকৃত স্লিপারগুলোর কার্যক্ষমতা ঠিক থাকায় তা ব্যবহার করা হচ্ছে। যেহেতু এ নতুন ইয়ার্ড (রেলপথ) দিয়ে পণ্য ও যাত্রীবাহী ট্রেন চলাচল করবে, সেহেতু রেলপথে পুরাতন স্লিপার ব্যবহার কতটুকু যুক্তিযুক্ত তা নিয়ে জনমনে প্রশ্ন রয়েছে।

এ বিষয়ে রহনপুর উন্নয়ন আন্দোলন ফোরামের সভাপতি আশরাফুল ইসলাম আশরাফ জানান, বিষয়টি আমরা রেলওয়ের ঊদ্ধর্তন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করবো।

স/অ