চবিতে সাংবাদিককে হুমকি দেওয়ায় রাবি প্রেসক্লাবের নিন্দা

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির প্রচার প্রকাশনা ও দপ্তর সম্পাদক এবং দৈনিক পূর্বদেশের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি জোবায়ের চৌধুরীকে ছাত্রলীগ নেতার প্রকাশ্য জবাই করার হুমকির নিন্দা ও প্রতিবাদ এবং ছাত্রলীগ নেতাকে দ্রুত শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবে কর্মরত সাংবাদিকরা।

শুক্রবার সন্ধ্যায় এক বিবৃতিতে বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি রবিউল ইসলাম তুষার ও সাধারণ সম্পাদক মানিক রাইহান বাপ্পী যৌথ বিবৃতিতে ক্লাবের সাংবাদিকদের পক্ষ থেকে এ নিন্দা জ্ঞাপন করা হয়।

সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, ‘ক্যাম্পাসে সংবাদ কর্মীর উপর জঘন্য হামলা, প্রকাশ্য হত্যার হুমকি স্বাধীন ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার পথকে বাধাগ্রস্থ করছে বলে আমরা মনে করি। সাংবাদিকের সত্য প্রকাশ যখন ক্ষমতাসীন ছাত্র সংগঠনসহ বিভিন্ন ধরনের অপশক্তির স্বার্থবিরোধী হচ্ছে তখনই এমন ঘটনার জন্ম দিচ্ছে তারা। আমরা চাই অবিলম্বে সুষ্ঠু তদন্তের মাধ্যমে অভিযুক্ত ছাত্রলীগ নেতার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হোক।’

উল্লেখ্য, সংবাদে ছাত্রলীগ নেতার কমেন্ট নেওয়া হয়নি কেন? এমন প্রশ্ন করে গত বৃহস্পতিবার চট্টগ্রাম নগরীর দামপাড়া বাস কাউন্টারে চবি সাংবাদিক সমিতির এই সাংবাদিককে জবাই করে হত্যার হুমকি দেন চবি ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সহ-সভাপতি রেজাউল হক রুবেল।

স/শা