চবিতে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ, আহত ৫

সিল্কসিটিনিউজ ডেস্ক:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শাখা ছাত্রলীগের দুই গ্রুপে শুক্রবার রাতে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় এখন পর্যন্ত পাঁচ ছাত্রলীগ কর্মী আহত হয়েছেন। আহতদের মধ্যে তিনজনকে চবি মেডিকেলে সেন্টারে ও বাকি দুইজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের শহীদ আবদুর রব হলে ছাত্রলীগের দুই গ্রুপের মারধরের ঘটনা ঘটে। এ খবর ছড়িয়ে পড়লে এ.এফ রহমান, আলাওল ও সোহরাওয়ার্দী হলের কর্মীরা জড়ো হয়ে সোহরাওয়ার্দী হলের সামনে এবং অন্যগ্রুপ কর্মীরা শাহ আমানত হলের সামনে অবস্থান নেয়। এসময় দুইপক্ষের পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

আহতরা হলেন গণিত বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সুইডেন, একই বর্ষের ইসলাম শিক্ষা বিভাগের শেখ জাহিদ, ইতিহাস বিভাগের মো. রিয়াদ, গণিত বিভাগের তানজিম সাদমান ও রাজনীতি বিজ্ঞান বিভাগের ১৮-১৯ শিক্ষাবর্ষের মো. রিয়াদ।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মনিরুল হাসান গণমাধ্যমকে জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে বলা যাবে না। এখন নিয়ন্ত্রণে দেখছি। কিন্তু এটি নির্ভর করছে পরবর্তী পদক্ষেপের ওপরে। পুরো বিষয়টি সুরাহা করার চেষ্টায় আছি।