চট্টগ্রামে সাকিব আল হাসানের সংবর্ধনা কাল

সিল্কসিটিনিউজ ডেস্ক:

আগামীকাল ৩০ জুলাই চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে বাংলাদেশের বিশ্বসেরা ক্রিকেটার সাকিব আল হাসানকে সংবর্ধনা প্রদান করা হবে । এই উপলক্ষ্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে ।

সংবর্ধনা অনুষ্ঠানে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে সাকিব আল হাসানের হাতে তুলে দেয়া হবে নগরের চাবি। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন এসব বিষয় নিশ্চিত করেছেন।

মেয়র জানান, বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান আমাদের গর্ব। পুরো বাংলাদেশের গর্ব। আগামিকাল ৩০ জুলাই বিকেল ৪টায় নগরীর এম এ আজিজ স্টেডিয়ামে বর্ণাঢ্য সংবর্ধনার মাধ্যমে সাকিব আল হাসানকে সংবর্ধনা জানাবে চট্টগ্রামবাসী। এর মাধ্যমে সম্মানিত হবে চট্টগ্রামও ।

মেয়র আরো জানান, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট কমিটি আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে সাকিব আল হাসানের হাতে সম্মানজনক নগরের চাবি তুলে দেয়া হবে। এবারের বিশ্বকাপে সারা বিশ্বকে তাক লাগিয়ে দেশের সুনাম বৃদ্ধি করেছেন সাকিব আল হাসান। ক্ষণজন্মা এই ক্রিকেটারকে মূল্যায়ন করা দরকার। তার মতো ক্রিকেটারকে সংবর্ধনা দিতে পারাটা গৌরবের বিষয়। এতে উনি যতবেশি সম্মানিত হবেন, তার চেয়ে বেশি সম্মানিত হবে চট্টগ্রামবাসী।

এরপর মেয়র বলেন, নগরবাসীর ভোটে আমি মেয়র নির্বাচিত হয়েছি। তাই নগরবাসীর পক্ষ থেকে বিশ্ববরেণ্যে ক্রিকেটারকে চাবি উপহার দিতে চাই। এর ৪/৫ বছর আগে ভারতের সাবেক প্রেসিডেন্ট প্রণব মুখার্জিকে নগরের চাবি উপহার দেয়া হয়েছিলো।

সবার জন্য উন্মুক্ত সংবর্ধনা অনুষ্ঠানে কাল আমাদের উঠতি বয়সী ক্রিকেটাররা সাকিব আল হাসানকে কাছ থেকে দেখতে পাবে। এতে তারা দারুণভাবে অনুপ্রাণিত হয়ে সাকিবের মতো ক্রিকেটার হতে চাইবে।

ক্রিকেট প্রেমী চট্টগ্রামবাসীকে এ সংবর্ধনা অনুষ্ঠানে অংশ নেওয়ার আহ্বান জানিয়ে সিটি মেয়র আ জ ম নাছির বলেন, ৮২তম আন্তর্জাতিক ক্রিকেট ভেনু এম এ আজিজ স্টেডিয়ামে বাংলাদেশ প্রথম টেস্ট জয়ের স্বাদ পেয়েছিলো। এই মাঠে ভারতের মহেন্দ্র সিং ধোনি ও বাংলাদেশের মাশরাফি বিন মর্তুজার অভিষেক হয়েছিল। বিশ্বখ্যাত অনেক ক্রিকেটারের পদচারণায় ধন্য এম এ আজিজে সাকিবের সংবর্ধনা ইতিহাসের অংশ হয়ে থাকবে। গ্যালারির চারপাশে বড় পর্দায় এ অনুষ্ঠান দেখানো হবে।