ঘোড়ামারা প্রাথমিক বিদ্যালয়ে শোক দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক:
নগরীর ঘোড়ামারা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে জাতির জনক শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদত বার্ষিকী ও শোক দিবস পালিত হয়েছে। আজ মঙ্গলবার সূর্যোদয়ের সাথে সাথে যথাযোগ্য মর্যাদায় জাতীয় পতাকা উত্তোলণের মাধ্যমে কার্যক্রম শুরু করা হয়।

বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের উপস্থিতিতে বঙ্গবন্ধুর কর্মময় জীবনীর উপর রচনা প্রতিযোগিতা,চিত্রাঙ্কন,উপস্থিত বক্তৃতা ইত্যাদি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে ছাত্র-ছাত্রীরা স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করেন।

পরে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইয়ুব আলী ও বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি আনোয়ার হোসেন বঙ্গবন্ধুর মহান আদর্শে উদ্বুদ্ধ হয়ে জীবনে গড়ার জন্য ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে উপদেশমূলক বক্তৃতা ও দিক নির্দেশনা প্রদান করেন।


সভা শেষে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা,ব্যবস্থাপনা কমিটি ও অভিভাবক কমিটির সদ্যস্যগণের উপস্থিতিতে একটি শোক র‌্যালির আয়োজন করা হয়। র‌্যালিটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কুমার পাড়া সংলগ্ন স্বাধীনতা চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে পুস্পস্তবক অর্পন করা হয়।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও প্রধান শিক্ষকের কাছ হতে পুস্পস্তবক গ্রহন করেন। পরে বিদ্যালয়ে জাতির জনকসহ তাঁর পরিবারের সকল সদস্যগণের মাগফিরাত কামরা করে দোয়া মাহফিল অুনষ্ঠিত হয়।

স/শ