ঘোষণা দিলেই হয়, অন্য দল থাকবে না

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ক্ষমতাসীন আওয়ামী লীগের উদ্দেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, একেবারেই ঘোষণা করে দিলেই হয়, এখন আবার বাকশাল হবে। একদলীয় শাসনব্যবস্থা হবে, অন্য কোনো দল এখানে থাকবে না, অন্য কোনো মত এখানে থাকবে না।

 

আজ শুক্রবার বিকেলে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে এক প্রতিবাদ সভায় মির্জা ফখরুল এসব কথা বলেন। এ সময় তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, শেরেবাংলা নগর থেকে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধি সরানোর চেষ্টা করা হলে আওয়ামী লীগকে চরম মূল্য দিতে হবে।

 

বিএনপির প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্বাধীনতা পদক প্রত্যাহারের প্রতিবাদে ঢাকা মহানগর বিএনপি এ প্রতিবাদ সভার আয়োজন করে। আগামীকাল শনিবার ঢাকার থানায় থানায় বিক্ষোভ মিছিলসহ সারা দেশে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছে বিএনপি।

 

মির্জা ফখরুল বলেন, ‘জিয়াউর রহমানের মাজার যারা সরিয়ে ফেলতে চায় তারা আহাম্মকের স্বর্গে বসবাস করছে। জিয়াউর রহমানকে ওখান থেকে সরাতে হলে তাদেরকে অনেক মূল্য দিতে হবে। এ কথা আজ স্পষ্ট করে বলতে চাই। আমার কাছে মাঝে মাঝে মনে হয়, এই নাটক করার দরকার কী? এই প্রতারণা করার দরকার কী? এই সার্কাস করার দরকার কী? একেবারেই ঘোষণা করে দিলেই হয়। এখন আবার বাকশাল হবে। একদলীয় শাসনব্যবস্থা হবে। অন্য কোনো দল এখানে থাকবে না। অন্য কোনো মত এখানে থাকবে না।’

 

জিয়াউর রহমান অবৈধভাবে ক্ষমতা দখল করেননি দাবি করে তাঁকে নিয়ে আওয়ামী লীগ নেতাদের বক্তব্যের সমালোচনা করেন বিএনপির মহাসচিব। তিনি বলেন, ‘ইতিহাসকে বিকৃত করে আপনারা নতুন প্রজন্মকে ভুল ব্যাখ্যা দিয়ে প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে খলনায়কে পরিণত করতে চাচ্ছেন। যে সমস্ত মন্ত্রীবর্গ জিয়াউর রহমান সম্পর্কে বিষোদগার করছেন তারা সেই মুক্তিযুদ্ধের সময় কোথায় ছিলেন? বেশির ভাগই পালিয়ে চলে গিয়েছিলেন। তারা যখন জিয়াউর রহমান সম্পর্কে এ ধরনের উক্তি করেন, মন্তব্য করেন, এই সিদ্ধান্ত গ্রহণ করেন, নিঃসন্দেহে আমাদের এটা বিশ্বাস করতে বাধ্য হতে হবে তারা মুক্তিযুদ্ধের সঙ্গে কখনোই জড়িত ছিলেন না।’

 

এ সময় বিএনপির অন্য নেতারা অভিযোগ করেন, জিয়াউর রহমানকে ইতিহাস থেকে মুছে দিতে তাঁর স্বাধীনতা পদক কেড়ে নেওয়া হয়েছে। শেরেবাংলা নগর থেকে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধি সরানোর চক্রান্ত হচ্ছে।

সূত্র: এনটিভি