ঘুমের ঘোরে পা লেগেছিল দঙ্গল-কন্যার গায়ে, দাবি ধৃত সহযাত্রীর

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ইচ্ছাকৃত হেনস্থা নয়। ঘুমের ঘোরে দঙ্গল-কন্যার গায়ে তার পা লেগে গিয়েছিল বলে দাবি করল বিকাশ সচদেব। ‘বিস্তারা’র উড়ানে অভিনেত্রী জায়রা ওয়াসিমকে শ্লীলতাহানির ঘটনায় তাকে রবিবার রাতে গ্রেফতার করেছে পুলিশ। বিকাশের দাবি, ক্লান্ত ছিল সে। ছিল মানসিকভাবে বিক্ষিপ্তও।

১৭ বছরের জায়রা ইনস্টাগ্রামে ভিডিও পোস্ট করে দাবি করে, শনিবার রাতে দিল্লি থেকে মুম্বইগামী বিমানে তার শ্লীলতাহানি করেছে এক সহযাত্রী। পিছনের আসনে বসে পা দিয়ে স্পর্শ করেছে জায়রার কাঁধ, পিঠ।

গ্রেফতারের আগে জায়রা বিকাশকে চিহ্নিত করে। তার বিরুদ্ধে শ্লীলতাহানি সংক্রান্ত ধারা এবং ‘পকসো’ আইনে মামলা করা হয়।

মুম্বইয়ের আন্ধেরির শহরতলির বাসিন্দা বিকাশ কর্পোরেট সংস্থায় কর্মরত। পুলিশ সূত্রের খবর, ধৃত জানিয়েছে সে দিল্লিতে মামার অন্ত্যেষ্টিতে যোগ দিয়ে ফিরছিল। বিমানে উঠে ঘুমিয়ে পড়েছিল সে। তার আগে বিমানকর্মীদের বিকাশ জানিয়েছিল, তার শুধু একটি কম্বল প্রয়োজন। রাতের খাবারের জন্যেও তাকে যেন ডাকা না হয়।
রবিবার বিমান সংস্থা ঘটনার পূর্বাপর জানিয়ে ডিরেক্টর জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন’এর (ডিজিসিএ) কাছে রিপোর্ট জমা দেয়। সেই রিপোর্টেও বিকাশের এই বক্তব্যের কথা জানানো হয়েছে।

ধৃতের স্ত্রী দিব্যা সচদেবেরও দাবি, ক্লান্ত থাকায় তাঁর স্বামী ঘুমিয়ে পড়েছিলেন। পা যে অভিনেত্রীর গায়ে লেগেছে, তা স্বীকার করেছেন দিব্যা। তবে তিনি জানিয়েছেন, সেটা ইচ্ছাকৃত ছিল না। দিব্যার পাল্টা প্রশ্ন, ‘‘যদি ও (জায়রা) বুঝতেই পারছিল, শ্লীলতাহানি করা হচ্ছে, তখনই কিছু বলেনি কেন?’’
বিকাশের বন্ধু কুলদীপ ভার্গবও একই দাবি করেছেন। এক সংবাদপত্রকে কুলদীপ বলেন, ‘‘বিমান যখন নামছে, সেই সময়ে অভিনেত্রী চিৎকার করতে থাকেন, এটা তোমার লাউঞ্জ নয়। পা নামিয়ে বোসো। ও (বিকাশ) ক্ষমা চেয়ে নেয়। জানায়, অনিচ্ছাকৃতভাবে ঘটে গিয়েছে।’’ কুলদীপের দাবি, তাঁর বন্ধু নির্দোষ। বিকাশ এর আগে কোনও খারাপ কাজ করেনি। বিকাশের স্ত্রী বলেন, ‘‘আমি বিচার চাই। আমার স্বামীকে বাড়িতে, আমার পরিবারের সঙ্গে দেখতে চাই।’’

সোমবার বিকাশকে পুলিশ আদালতে তোলে। ১৩ ডিসেম্বর পর্যন্ত তাকে পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত।