ঘুমন্ত অবস্থায় রাবি শিক্ষার্থীর মৃত্যু, দরজা ভেঙ্গে লাশ উদ্ধার

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইসলামিক স্টাডিজ বিভাগের আসাদুজ্জামান নূর শিহাব নামের এক শিক্ষার্থী ঘুমন্ত অবস্থায় মৃত্যুবরণ করেছেন। শনিবার (৮ অক্টোবর) সকাল ১১ টায় অনেক ডাকাডাকির পর তিনি শয়নকক্ষের ভিতর থেকে কোনো সাড়া না দেওয়ায় দরজা ভেঙ্গে তাকে উদ্ধার করেন পরিবারের সদস্যরা।

বিকেলে মৃত্যুর বিষয়টি কালের কণ্ঠকে নিশ্চিত করেন ইসলামিক  স্ট্যাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক মো. আশরাফউজ্জামান।

তিনি বলেন, আমাদের শিহাব নামের এক শিক্ষার্থী ঘুমন্ত অবস্থায় অকাল মৃত্যুবরণ করেছেন। তার মৃত্যুতে আমরা শিক্ষকরা শোকাহত। আল্লাহ তাকে জান্নাত নসীব করুক।

আসাদুজ্জামান শিহাব বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী উপজেলার বাগভান্ডার গ্রামের মো. আজিজুল হকের ছেলে।

শিহাবের মৃত্যুর বিষয়ে তার চাচাতো ভাই মামুন বলেন, শিহাব রাত ১০ টার দিকে ঘুমাতে যায়। তার মৃত্যু ঠিক কখন ঘটেছে এই বিষয়ে আমরা কেউ বলতে পারিনি। পরদিন সকালে অনেক ডাকাডাকি করলেও সে ঘুম থেকে উঠে না। পরে বেলা ১১ টার দিক ঘরের দরজা ভেঙ্গে তার মৃতদেহ উদ্ধার করা হয়।

এটি অপমৃত্যু কিনা এ বিষয়ে জানতে চাইলে ভূরুঙ্গামারী থানার ওসি আলমগীর হোসেন বলেন, শিহাবের মৃত্যুর বিষয়ে আমরা অবগত ন‌ই। তার পরিবার থেকে আমাদের সঙ্গে কোনো যোগাযোগ করেননি। এটি অপমৃত্যু কিনা আমরা খোঁজখবর নিয়ে দেখবো।

আসাদুজ্জামান নূর শিহাবের জানাজা নামাজ তার নিজ এলাকায় রবিবার (৯ অক্টোবর) সকাল ৯ টায় অনুষ্ঠিত হবে।

জি/আর