ঘর থেক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী মৃত্যৃঞ্জয়ের লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের দ্বিতীয় বর্ষের মৃত্যুঞ্জয় সেন নামে এক শিক্ষার্থীর লাশ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (২০ ডিসেম্বর) যশোর জেলার মণিরামপুর উপজেলার নিজ বাড়ি থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করেন তার পরিবারের সদস্যরা।

মৃত্যুর বিষয়টি সিল্কসিটি নিউজ. কমকে নিশ্চিত করেন হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের সভাপতি অধ্যাপক মোহাম্মদ মাঈন উদ্দীন। তিনি বলেন, মৃত্যুঞ্জয় একজন মেধাবী ছাত্র ছিলেন। পড়াশোনার প্রতি তার প্রবল আগ্রহ ছিলো। কিন্তু অসুস্থ থাকার কারণে নিয়মিত ক্লাস করতে পারতেন না। তবুও বিভাগের শিক্ষকরা তার ক্লাসের উপস্থিতি দিয়ে পরীক্ষায় বসার সুযোগ করে দিতেন। তবে সে নিজের প্রতি হতাশা থেকেই আত্মহত্যা করতে পারে বলে জেনেছি।

তার সহপাঠীরা জানান, মধাবী শিক্ষার্থী মৃত্যুঞ্জয় শারীরিক প্রতিবন্ধকতাকে জয় করে প্রথম সেমিস্টার পরীক্ষায় সিজিপিএ ৩.৭৫ অর্জন করেন তিনি। কিন্তু তার লিভারে অতিরিক্ত কপার জমে যাওয়ায় অসুস্থ হয়ে পড়েন তিনি। ফলে দ্বিতীয় সেমিস্টার পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেননি তিনি।

তার সহপাঠীরা আরও জানান, মৃত্যুঞ্জয় স্বাভাবিক মানুষের মতো হাটতে পারতো না। কথা বলতে খুব কষ্ট হতো ও মুখ বেকে যেত। মাঝে মাঝে ওর খিচুনি শুরু হতো। তখন সে নিজের ওপর আর নিয়ন্ত্রণ রাখতে পারতো না।

মৃত্যুঞ্জয়ের সহপাঠী আলতাফ হোসেন নিলয় বলেন, খুবই শান্ত স্বভাবের ছিলেন মৃত্যুঞ্জয়। শারীরিক প্রতিবন্ধকতার কারণে ভালোভাবে কথা বলতে পারতেন না কিন্তু ক্লাসের সবার সঙ্গে ভালো সমপর্ক ছিলো। তার সাহিত্যচর্চায় বিশেষ আগ্রহ ছিলো। মৃত্যুঞ্জয় অনেক সুন্দর সুন্দর কবিতা লিখতে পারতেন। সে প্রতিবন্ধী হয়েও বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় কোটার সুবিধা নেননি। অন্যান্য সাধারণ শিক্ষার্থীদের মতো নিজ মেধায় চান্স পেয়েছে।

জি/আর