গ্রিজমানের জার্সি পেলেন কুতিনহো

সিল্কসিটিনিউজ ডেস্ক:

নতুন মৌসুম শুরু হওয়ার আগে বার্সেলোনায় সাত নম্বর জার্সি পেয়েছেন ব্রাজিলীয় মিডফিল্ডার ফিলিপে কুতিনহো। ক্লাবটির হয়ে সর্বশেষ সাত নম্বর জার্সি পরেছিলেন তুরস্কের আরদা তুরান।

চলতি বছরের জানুয়ারিতে লিভারপুল থেকে বার্সেলোনায় পাড়ি জমান কুতিনহো। এর মধ্যে হাভিয়ের মাসচেরানো কাতালান ক্লাবটি ছাড়লে তার ১৪ নম্বর জার্সিটি পেয়েছিলেন ২৬ বছর বয়সী এই ব্রাজিলীয় তারকা।

বার্সেলোনায় এ জার্সি পরা তারকা খেলোয়াড়দের মধ্যে আছেন লুইস ফিগো, হেনরিক লারসন, ডেভিড ভিয়া। ২০১৫ সালে তুরান আসার আগে জার্সিটি ছিল স্প্যানিশ ফরোয়ার্ড পেড্রোর গায়ে। বার্সেলোনায় এসে দ্রুতই নিজেকে মানিয়ে নেয়া কুতিনহো গত মৌসুমে দলের লা লিগা জয়ে ১৮ ম্যাচে আট গোল করে অবদান রাখেন।

ব্রাজিলের হয়ে রাশিয়া বিশ্বকাপেও দ্যুতি ছড়ান কুতিনহো। দুটি গোল করে সেলেকাওদের কোয়ার্টার ফাইনালে ওঠায় বড় অবদান ছিল এই প্লেমেকারের। তবে বার্সায় কুতিনহো সাত নম্বর জার্সিটি পেয়েছেন কপালগুণেই।

তুরান চলে যাওয়ার পর আঁতোয়া গ্রিজমানের জন্য সাত নম্বর জার্সি তুলে রেখেছিল বার্সা। কিন্তু অ্যাটলেটিকো মাদ্রিদের ফরাসি ফরোয়ার্ড শেষ পর্যন্ত বার্সায় যোগ দেননি। সেটাই সাপে বর হয়েছে কুতিনহোর জন্য।