গোয়ার আইসিজিসি প্রতিযোগিতায় দেশের ৩ দল

সিল্কসিটিনিউজ ডেস্ক:

এশিয়ার সবচেয়ে বড় আয়োজন ইন্ডিয়ান সাইবার গেইমিং চ্যাম্পিয়নশিপে (আইসিজিসি) দেশের তিনটি দল অংশগ্রহণ করছে।

প্রায় ১০০ দলের মধ্য থেকে তিনটি দলকে নির্বাচিত হয়। এবারের এই গেইমিং চ্যাম্পিয়নশিপে দেশের হয়ে গিগাবাইট অরোজের ব্যানারে মোট ১২ জন দুটি দলে বিভক্ত হয়ে এতে অংশগ্রহণ করবেন। আগামী শুক্রবার ভারতের গোয়াতে গেইমিং প্রতিযোগিতাটির উদ্বোধন হবে। তিন দিনব্যাপী এই প্রতিযোগিতার ফলাফল নির্ধারণ করা হবে রোববার। বিজয়ীরা প্রায় ৮০ হাজার রুপি সম্মাননা পাবেন।

সোমবার  সন্ধ্যায় ধানমন্ডির বিসিএস ইনোভেশন সেন্টারে ভারতের গোয়ায় অনুষ্ঠিতব্য আইসিজিসি ২০১৮ গেমে অংশগ্রহণকারীদের জাতীয় পতাকা ও জার্সি প্রদান করা হয়।

সেখানে গেইমিং প্রতিযোগিতারটির বিষয়ে গিগাবাইটের কান্ট্রি ম্যানেজার খাজা মো. আনাস খান বলেন, গিগাবাইট সেই প্রথম থেকেই গেইমারদের পরিপূর্ণ সহযোগিতা করার চেষ্টা করে আসছে। দেশে অনেক ধরনের বড় বড় কোম্পানি রয়েছে। যারা এই ই-গেইমিং খাতটিতে উঠিয়ে আনতে কাজ করছে না। এটা খুবই দুঃখজনক।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার। তিনি বলেন, দেশের শিক্ষার্থীরা এখন আন্তর্জাতিক পর্যায়ে বড় বড় গেমিং ইভেন্টগুলোতে অংশগ্রহণ করছে। কম্পিউটার গেইমাররা এখন শুধু শখের গেইমার নয়, কোটি ডলারের মার্কেট প্লেসের অংশও তারা।