গোমস্তাপুরে সমলয় পদ্ধতিতে ধানচাষের আগ্রহ বাড়ছে কৃষকদের

গোমস্তাপুর প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলায় সমলয় পদ্ধতিতে কৃষকদের ধানচাষে আগ্রহ দিন দিন বাড়ছে।চলতি অর্থ বছরে শুরু হওয়া এ কার্যক্রমে ব্যপ্তি দিন দিন বেড়ে চলেছে।
এরই অংশ হিসেবে শনিবার রহনপুর ইউনিয়নে আসানপুর ব্লকে সমলয় পদ্ধতিতে ধানচাষ করে এ কার্যক্রমের গতি বেড়েছে। আধুনিক কৃষি প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্পের অর্থায়নে এবং গোমস্তাপুর উপজেলা  কৃষি বিভাগের সার্বিক সহযোগিতায় ১৫০বিঘা জমিতে ধান চাষ করা হয়। সকল আধুনিক ও বিজ্ঞান সম্মত প্রযুক্তির সমন্বয়ে খামার যান্ত্রিকীকরণের মাধ্যমে বোরোধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে রাইস ট্রান্সপ্লান্টার যন্ত্রের সাহায্যে ধানের চারা রোপণ কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয় ।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার নিশাত আনজুম অনন্যা। এ সময় উপস্থিত ছিলেন  উপজেলা ভাইস চেয়ারম্যান জনাব হাসানুজ্জামান নুহু, উপজেলা কৃষি কর্মকর্তা তানভীর আহমেদ সরকারসহ উপসহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ।
উল্লেখ্য, এই রবি মৌসুমে একই প্রকল্পের আওতায় ১৫০ বিঘা জমিতে ১ম বারের মত সফলভাবে স্বল্প জীবনকালীন আমন ধানের জাত বিনাধান-১৭ এবং উচ্চ ফলনশীল বিনা সরিষা-১১ চাষ হয়েছে ।