গোমস্তাপুরে মাদক ব্যবসায়ীদের দাপটে অতিষ্ঠ এলাকাবাসী

ভ্রাম্যমাণ প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার জাহিদনগর গ্রামের রবিউল ইসলাম। তাকে এলাকার সবাই চিনেন মাদক ব্যবসায়ী হিসেবেই। তার বাড়িতে প্রকাশ্যেই চলে মাদকের কেনা-বেচা। মাদক ব্যবসায়ী রবিউলের পরিবারের অত্যাচারে অতিষ্ট হয়ে উঠেছে জাহিদনগর গ্রামের শতাধিক পরিবার। প্রকাশ্যে বাড়িতে মাদকের বেচা-কেনা করলেও পুলিশ তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিচ্ছে না বলে অভিযোগ রয়েছে।
স্থানীয়রা জানিয়েছে, পুলিশের সঙ্গে ওই পরিবারের রয়েছে সখ্যতা। আর এ কারণেই পুলিশ তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিচ্ছে না। এছাড়া পরিবারটির ক্ষমতার দাপটে স্থানীয়রা প্রতিবাদ করার সাহস পাচ্ছেন না। প্রতিবাদ করতে গেলেই শুরু হয় নির্যাতন ও হয়রানি।

জানা যায়, সম্প্রতি মাদক ব্যবসার প্রতিবাদ করতে গিয়ে হামলার শিকার হয়েছেন নারী ইউপি সদস্যসহ অন্তত ১০ জন। মাদক ব্যবসায়ীরা একই সময় হামলা চালিয়ে একাধিক নারীকেও ব্যাপক মারধর করে। এ ঘটনায় ২৪ জুলাই আটজনের নাম উল্লেখ করে আরও দুই তিনজনকে আসামী করে গোমস্তাপুর থানায় একটি মামলা দায়ের করেন গোমস্তাপুর ইউনিয়নের সংরক্ষিত ইউপি সদস্য মোসলেমা বেগম।
এজাহার সূত্রে জানা গেছে, ২৩ জুলাই বিকালে জাহিদনগর গ্রামে মাদক ব্যবসা প্রতিরোধে স্থানীয়দের নিয়ে সংরক্ষিত ইউপি সদস্য মোসলেমার বাড়ির সামনে আলোচনা চলছিল। এ সময় মাদক ব্যবসায়ী রবিউলের নেতৃত্বে একদল সন্ত্রাসী তাদের উপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে স্থানীয় বাসিন্দা মোসাঃ ফুরকুনি বেগম, বিজলি, মুসলেমা বেগম, শরিফ, সাইফুদ্দিন, বাবু, জরিনা খাতুন গুরুত্বর আহত হন। আহতদের স্থানীয় সাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়। মামলা দায়েরের পর পুলিশ রাসেল নামে একজনকে আটক করলেও সে বর্তমানে জামিনে রয়েছে। অন্য আসামীদের এখনো আটক করতে পারেনি পুলিশ। এ নিয়ে স্থানীয় বাসিন্দাদের মধ্যে ক্ষোভ দেখা গেছে। এছাড়া আসামীরা এতইটাই ক্ষমতাধর যে মামলা তুলে না নিলে তারা বাদিকে ও মামলার সাক্ষীদের হত্যার হুমকি দিয়ে আসছেন।
এ ব্যাপারে জানতে চাইলে মামলার তদন্ত কর্মকর্তা অসিম কুমার মোদক বলেন, রবিউল একজন ইয়াবা ব্যবসায়ী। তিনিসহ অন্য আসামীরা আদালত থেকে জামিনে রয়েছেন। এছাড়া যদি মামলার বাদি ও ক্ষতিগ্রস্থদের রবিউল হুমকি দেয় তবে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

স/মি