গোমস্তাপুরে আদালতে বিচারাধীন সম্পত্তি অন্যকে বুঝিয়ে দিলেন পুলিশ কর্মকর্তা

ভ্রাম্যমান প্রতিনিধি:
বিজ্ঞ আদালতে বিচারাধীন চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে স্থানীয় এক প্রভাবশালী ব্যক্তির বিরুদ্ধে জোরপূর্বক চার বিঘা জমি দখলের অভিযোগ উঠেছে। অভিযোগ রয়েছে, গোমস্তাপুর থানার এসআই নুরুজ্জামান খাঁন মানিক ৫০ হাজার টাকা উৎকোচ নিয়ে চার বিঘা জমি জনৈক মোহাম্মদ আলী নামে এক ব্যক্তিকে দখলে করিয়ে দিয়েছেন।
জমির মালিক দাবিদার আজমুল হক জানান, গোমস্তাপুর উপজেলার রাধানগর ইউনিয়নের বেগপুর মৌজার জে.এল নম্বর ২০, আর এস খতিয়ান নম্বর ২২, দাগ নম্বর ৫৩৪, ৫৩৫, ৫৩৬, ৫৩৭, ৫৩৮, ৫৩৯, ৫৪০, ৫৩৫/১০৪৫ জমির পরিমাণ ১.৮৬ শতক জমি পৈত্রিক সূত্রে দলিল মূলে ভোগ দখল করে আসছেন। কিন্তু এই সম্পত্তি নিজেদের দাবি করে একই গ্রামের মৃত মিছুরুদ্দিনের ছেলে মোহাম্মদ আলী নামে এক ব্যক্তি। সেই জমি স্থানীয় সন্ত্রাসীদের নিয়ে দখল করার চেষ্টা করে মোহাম্মদ আলী।
সে সময় আজমুল হকের মা বাদী হয়ে ১৯৮১ সালে চাঁপাইনবাবগঞ্জ আদালতে একটি মামলা দায়ের করেন। যার মামলা নম্বর (১৮১) যেটি বিচারাধীন রয়েছে। তাছাড়া বর্তমানে আরো একটি মামলা রেকর্ড সংশোধনের জন্য চলমান রয়েছে। উল্লেখ্য যে, উক্ত সম্পত্তির উপর মামলার বাদি আজমুলের মা সাইফুন নেসা আদালত হতে ডিগ্রি লাভ করেছে।
বিচারাধীন থাকা অবস্থায় গত ১৮ ফেব্রুয়ারী ১.৮৬ শতক জমির মধ্যে ১.৩২ শতক (চার বিঘা) জোর পূর্বক মোহাম্মদ আলীকে দখলে দেয় গোমস্তাপুর থানার এসআই নুরুজ্জামান খাঁন মানিক।

 
এ বিষয়ে জানতে চাইলে গোমস্তাপুর থানার এসআই নুরুজ্জামান খাঁন মানিকের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে মন্তব্য করতে রাজি হননি।

 
এ দিকে বিচারাধীন সম্পত্তি জোরপূর্বক দখলদার মোহাম্মদ আলী জানান, প্রশাসনের সহযোগিতা ছাড়াই পিতার নামে থাকা চার বিঘা রেকর্ডিও সম্পত্তি দখল করেছি।
স/শ