গোদাগাড়ী কলেজকে জাতীয়করণ করায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন

গোদাগাড়ী প্রতিনিধি:

জাতীয়করণের লক্ষ্যে প্রধানমন্ত্রীর সম্মতি প্রাপ্ত ৬৪ কলেজের তালিকার মধ্যে গোদাগাড়ী কলেজের নাম থাকায় প্রধান মন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন কলেজের সকল শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসী। রোববার দৈনিক শিক্ষায় প্রকাশিত নামের তালিকা থেকে এলাকাবাসী গোদাগাড়ী কলেজের নাম অন্তর্ভূক্ত  দেখে এলাকাবাসী ও সকল শিক্ষক-শিক্ষার্থী আনন্দে ফেটে পড়ে।

 

এই জন্য শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও স্থানীয় সংসদ সদস্য ও সাবেক শিল্প প্রতিমন্ত্রী ওমর ফারুক চৌধুরীকে অভিনন্দন ও কৃতজ্ঞতা প্রকাশ জানিয়েছেন এলাকাবাসী ও সূধীজন।

 

গোদাগাড়ী কলেজের অধ্যক্ষ আব্দুর রহমান তার প্রতিক্রিয়ায় বলেন, গোদাগাড়ী উপজেলার মধ্যে সর্ববৃহৎ ও শিক্ষাদিক্ষায় সুনাম অর্জনকারী একমাত্র এই কলেজ। কলেজটি জাতীয়করণের জন্য এলাকাবাসী অধীর আগ্রহে অপেক্ষার প্রহর গুনছিল। অবশেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনা কলেজটি জাতীয়করণের জন্য সু-দৃষ্টি রেখে তিনি ৬৪টি কলেজের মধ্যে সম্মতি রাখায় কলেজের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও স্থানীয় সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

 

এদিকে গোদাগাড়ী কলেজকে জাতীয়করণের তালিকায় নাম থাকায় এলাকায় স্থানীয় সূধীজন ও সাধারণ মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা বিরাজ করছে। ঐতিহাসিক এই কলেজটি জাতীয়করণের জন্য এলাকাবাসী ও প্রধানমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্যকে অভিনন্দন জানিয়েছেন।

 

গোদাগাড়ী প্রেস ক্লাবের সভাপতি এবিএম কামারুজ্জামান তার প্রতিক্রিয়ায় বলেন, গোদাগাড়ী কলেজটি জাতীয়করণের জন্য এলাকাবাসীর প্রাণের দাবি ছিল। সেটি পূর্ণ হওয়ায় স্থানীয় শিক্ষার্থী ও অভিভাবকগণ তার ছেলে মেয়েদের স্বল্প খরচে উচ্চ শিক্ষা গ্রহণ করতে পারবে। তিনি প্রধানমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্যকে সাধুবাদ জানিয়েছেন।

 

গোদাগাড়ী পৌর মেয়র মনিরুল ইসলাম বাবু বলেন, গোদাগাড়ী কলেজ সরকারীকরণে প্রধানমন্ত্রীর সু-দৃষ্টি থাকায় গোদাগাড়ীবাসীর জন্য অত্যন্ত গৌরবের বিষয়। তিনিও প্রধানমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্যকে সাধুবাদ জানিয়েছেন।

স/অ