গোদাগাড়ীতে সাংবাদিক ও জনপ্রতিনিধিদের প্রশিক্ষণ কর্মশালা

গোদাগাড়ী প্রতিনিধি:
রাজশাহীর গোদাগাড়ীতে স্থানীয় গণমাধ্যমকর্মী ও নির্বাচিত জনপ্রতিনিধিদের নিয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বে-সরকারী সংস্থা বারসিকের আয়োজনে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা গোদাগাড়ী পৌর মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

গোদাগাড়ী পৌর মেয়র মনিরুল ইসলাম বাবু প্রধান অতিথি থেকে এ প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করেন। বারসিকের সমন্বয়কারী পাভেল পার্থের সঞ্চালনায় প্রশিক্ষণ কর্মশালায় বিভিন্ন পত্রিকায় কর্মরত স্থানীয় সাংবাদিক ও নির্বাচিত জনপ্রতিনিধিদের নিয়ে গ্রাম পর্যায়ে বিভিন্ন দিক তুলে ধরে সাংবাদিকদের নীতিবাচক হয়ে স্থানীয় সরকার ও নারী-পুরুষদের বৈষম্য কমিয়ে এনে নারীরা যাতে সমাজের অগ্রগামী হয়ে স্থানীয়সহ জাতীয় পর্যায়ে তাদের নেতৃত্ব বিকশিত করতে পারে এবং স্থানীয় সরকার ব্যবস্থা যাতে করে গণমাধ্যম কর্মীদের লেখনীর মাধ্যমে শক্তিশালী করা যায় সেই বিষয়ে সচেতনতা ও গণমাধ্যম কর্মীদের সংবাদ পরিবেশনের জন্য উদ্বুদ্ধ করা হয়। প্রশিক্ষণ কর্মশালায় স্থানীয় সরকার শক্তিশালী করণে গণমাধ্যমের কি ধরণের ভূমিকা হওয়া উচিত তা সাংবাদিকদের ও জনপ্রতিনিধিদের নিকট হতে মতামত নেওয়া হয়। প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র দেওয়া হয়।

প্রশিক্ষণ কর্মশালায় উপস্থিত ছিলেন গোদাগাড়ী প্রেস ক্লাবের সভাপতি এবিএম কামারুজ্জামান বকুল, সাধারণ সম্পাদক হায়দার আলী, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি আলমগীর তোতা, জামিল আহম্মেদ, গোদাগাড়ী প্রেস ক্লাবের দপ্তর সম্পাদ আব্দুল বাতেন, পৌর প্রেস ক্লাবের সভাপতি শহিদুল ইসলাম, গোদাগাড়ী পৌরসভার প্যানেল মেয়র মনিরা বেগম, বাসুদেবপুর ইউনিয়নের চেয়ারম্যান হাবিবুর রহমান বেবী, মাটিকাটা ইউনিয়নের চেয়ারম্যান আলী আজম তৌহিদসহ বিভিন্ন পত্রিকায় কর্মরত সাংবাদিক ও জনপ্রতিনিধি।
স/মি