গোদাগাড়ীতে সমাজসেবক নীরেন্দ্রনাথের মৃত্যুবার্ষিকী পালিত

গোদাগাড়ী প্রতিনিধিঃ

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার বিশিষ্ট সমাজ সেবক নীরেন্দ্রনাথ মজুমদার হারুবাবুর ৪০তম মৃত্য বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে বিভিন্ন কর্মসুচি পালন করে হারুবাবু স্মৃতি সংসদ। শুক্রবার সকাল ১১টায় তার ছেলে ও গোদাগাড়ী নাগরিক কমিটির সভাপতি অধ্যাপক শান্ত কুমার মজুমদারের বাস ভবনে আলোচনা সভা আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন, সাবেক শিল্প প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামীলীগ সভাপতি ওমর ফারুক চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন, পৌর আওয়ামী লীগের সভাপতি অয়েজউদ্দীন, সাধারণ সম্পাদক রবিউল আলম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, পৌর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুল মালেক, গোদাগাড়ী কলেজের অধ্যক্ষ আব্দুর রহমান, সহকারী অধ্যাপক মুজিবুর রহমান, মানবাধিকার কর্মী এ্যাডভোকেট সাল্হাউদ্দীন বিশ্বাস প্রমুখ।

সভায় সভাপতিত্বে করেন অধ্যাপক শান্ত কুমার মজুমদার। প্রধান অতিথি ফারুক চৌধুরী বলেন হারুবাবু সমাজের দর্পন। এমন মহান ব্যাক্তির আদর্শ ধারণ ও কর্মকান্ডকে অনুসরণ দেশের উন্ন্য়নে কাজ প্রেরণা জোগাবে নতুন প্রজন্মকে।

প্রসঙ্গত, নীরেন্দ্রনাথ মজুমদার হারুবাবু ১৯১৪ সালে জন্ম গ্রহন  এবং ১৯৭৮ সালে মৃত্য বরণ করেন।তিনি নিজকে সমাজ সেবাই নিয়োজিত রেখে জমিদান করে স্কুল কলেজসহ বিভিন্ন সেবা মৃলক প্রতিষ্ঠান গড়ে তোলেন।

স/শা