গোদাগাড়ীতে শিক্ষক পদে নিয়োগ পেয়েছে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতা জামায়াত নেতার স্ত্রী

গোদাগাড়ী প্রতিনিধিঃ

রাজশাহীর গোদাগাড়ী আ.ফ.জি. পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ে শিক্ষক পদে নিয়োগ পেয়েছে এক জামায়াত নেতা ওবাইদুল্লার স্ত্রী।

রাজশাহী জেলা জামায়াতের নেতা ওবাইদুল্লাহ ২০১১ সালের ১৯ অক্টোবর চাঁপাইনবাবগঞ্জ জেলার উদ্দেশ্যে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রোড মার্চ  এক সভায় গোদাগাড়ী উপজেলা সদর ডাইংপাড়া মোড়ে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়েছিল।

 

দূধর্ষ এই জামায়াত নেতা ওবাইদল্লাহ তাঁর ভাষনে বলেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা অবৈধ ভাবে ক্ষমতা দখল করে আছেন। আপনি আপনার ক্ষমতা অচিরেই ছেড়ে দেন নইলে আপনার ভয়াবহ পরিণতি হবে। আপনার সেনাবাহিনীর মত আমাদেরও সেনা বাহিনী আছে তাঁরাই আপনাকে হত্যা করবে।

তার বিরুদ্ধে আদালতে রাষ্ট্রদ্রোহিতার মামলা চলামান রয়েছে। তার স্ত্রী লাইলা আঞ্জুমান বানু আ.ফ.জি বালিকা বিদ্যালয়ে সমাজিক বিজ্ঞান বিষয়ে সহকারী শিক্ষক পদে নিয়োগ দেয় বেসরকারী শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষ (এন.টি.আর.সিএ)। তিনি মহিলা জামায়াতের সক্রিয় কর্মী।

 

নিয়োগের বিষয়টি জানার পর স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝে চরম ক্ষোভ দেখা দিয়েছে।

গোদাগাড়ী মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানাযায়, লাইলা আঞ্জুমান বানু শিক্ষক নিয়োগে আবেদনে গোদাগাড়ী উপজেলার মহিশালবাড়ী গ্রামের আসগার আলীর ও ফেরদৌসী বেগমের মেয়ে হিসেবে উল্লেখ করেছেন। তার স্বামী ওবাইদুল্লাহ মহিশালবাড়ী গ্রামের মৌলভী আব্দুল্লাহ এর ছেলে। কিন্তু মহিশালবাড়ী ঠিকানায় লাইলা আঞ্জুমান বানু স্বামীর নাম গোপন করে পিতা-মাতার নাম উল্লেখ করেছেন।

 

এ প্রসঙ্গে গোদাগাড়ী পৌরসভার ২ নং ওয়ার্ড কাউন্সিলর মোফাজ্জল হোসেন মোফা বলেন, তার স্বামীর ঠিকানা সঠিক। তবে আবেদন পত্রে উল্লেখিত ঠিকানাটি সঠিক নয়।

 
লাইলা আঞ্জুমান বানুর পিতা আসগার আলী ও মাতা ফেরদৌসী বেগম রাজশাহী জেলার দূর্গাপুর উপজেলায় বসবাস করেন।

জামায়াত নেতা ওবাইদুল্লাহ
জামায়াত নেতা ওবাইদুল্লাহ

এ প্রসঙ্গে, আ.ফ.জি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহমান বলেন, আবেদন পত্রে ভুল ঠিকানা দিলেও যোগদানপত্রে স্বামী ওবাইদুল্লাহ এর ঠিকানা উল্লেখ করেছেন।

স্বামীর ঠিকানা গোপন করে ভুল ঠিকানায় আবেদন করা প্রসঙ্গে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শামশুল কবির সিল্কসিটি নিউজকে বলেন, নিয়োগ চুড়ান্ত করেছে বেসকারী শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষ। তবে বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

নিয়োগ পেলেও আ.ফ.জি বালিকা বিদ্যালয়ে এখানে যোগদান করেননি শিক্ষক লাইলা আঞ্জুমান বানু। সঠিক ঠিকানা না দিয়ে আবেদনের বিষয়ে কোন কথা বলতে চায়নি নিয়োগ প্রাপ্ত এ শিক্ষক।

 
এ প্রসঙ্গে গোদাগাড়ী আ.ফ.জি বালিকা বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি ও পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রবিউল আলম বলেন, লাইলা আঞ্জুমান নিয়োগ পাওয়ার পর থেকে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্র্মীদের মধ্যে ক্ষোভ দেখা দেয়ায় বিষয়টি পরিচালনা পরিষদে সভায় সিদ্ধান্ত নেয়া হবে। যাচাই বাছাই না করে শিক্ষক পদে বিতর্কিত ব্যক্তিকে নিয়োগ দেয়ার বিষয়টি তিনি অত্যন্ত দুঃখ জনক বলে জানান।

স/শ