গোদাগাড়ীতে ফ্রি হার্ট ক্যাম্প অনুষ্ঠিত

গোদাগাড়ী প্রতিনিধিঃ
রাজশাহীর গোদাগাড়ীতে ফ্রি হার্ট ক্যাম্প ও হৃদরোগের ঝুকি সমূহে প্রতিরোধে গণমূখী সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার মাটিকাটা আদর্শ ডিগ্রি কলেজে দিনব্যাপী ওই ফ্রি হার্ট ক্যাম্প অনুষ্ঠিত হয়।

হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ ও উপজেলা প্রশাসন সহযোগতায় মাটিকাটা আদর্শ ডিগ্রি কলেজে অধ্যক্ষ আব্দুল আউয়াল রাজুর সভাপতিত্বে হার্ট ক্যাম্পে প্রধান বক্তা ছিলেন জাতীয় হৃদরোগ ইনষ্টিটিউট প্রাক্তন পরিচালক অধ্যাপক ডাঃ নজরুল ইসলাম।

আলোচক ছিলেন, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন এন্ড রিসার্চ ইনষ্টিটিউটের সহযোগি অধ্যাপক ডাঃ তওফিক শাহরিয়ার হক, ইসলামী ব্যাংক ও মেডিক্যাল কলেজ ও হাসপাতাল রাজশাহী কার্ডিওলজি বিভাগের প্রধান ডাঃ এম এ খালেক, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন এন্ড রিসার্চ ইনষ্টিটিউটের রেজিষ্টার শামীম চৌধুরী, গোদাগাড়ী উপজেলা স্বাস্থ্য পরিবার কল্যান কর্মকর্তা ডাঃ ফরিদ হোসেনের সমন্বয়ে গঠিত একটি টিম ওই ফ্রি হার্ট ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদান করেন।

দিনব্যাপি বিনামূল্যে ছয়শতাধিক রোগীর হৃদরোগ, উচ্চ রক্তচাপ, হাই কোলেস্টেরেলের অন্যান্য ঝুঁকি বিষয়ক বিশেষজ্ঞ চিকিৎসা ও বিভিন্ন পরামর্শ প্রদান করা হয়েছে। মেডিকেল টিম ফ্রি হার্ট ক্যাম্প পরিচালনায় সহায়তা করেন মাটিকাটা ডিগ্রি কলেজের সহকারি অধ্যাপক আকবর আলী।

স/অ