গোদাগাড়ীতে দুদকের গণশুনানিতে কর্মকর্তাদের বিরুদ্ধে নান অভিযোগ

গোদাগাড়ী প্রতিনিধি:

দুর্নীতি দমন কমিশনের উদ্যোগে গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার (৩ মার্চ) সকাল সাড়ে ৯ টায় রাজশাহীর গোদাগাড়ী উপজেলা পরিষদ মিলনায়তনে এই গণশুনানি অনুষ্ঠিত হয়।

গণশুনানিতে গোদাগাড়ী উপজেলার সকল সরকারি- আধা সরকারি দপ্তর, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, ব্যাংক-বীমা ও আর্থিক প্রতিষ্ঠানের সেবা সংক্রান্ত বিষয়ে সেবা প্রার্থীরা সুনির্দিষ্ট ৪৮টি অভিযোগ করেন। গণশুনানিতে সেবা প্রার্থীদের সুনির্দিষ্ট অভিযোগরে বিষয়ে দুদক সচিব মুহাম্মদ দিলোয়ার বখ্ত ও জেলা প্রশাসক হামিদুল হক তা শোনার পর সংশ্লিষ্ট দপ্তরের প্রধানদের কে জবাবদিহিতা করতে বলেন এবং কোন কোন কোন অভিযোগ তাক্ষণিক সমাধান ও তদন্ত সাপেক্ষে দ্রুত ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করেন।

রাজশাহী জেলা প্রশাসক মোঃ হামিদুল হক এর সভাপতিত্বে গণশুনানিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দুর্নীতি দমন কমিশনের সচিব মুহাম্মদ দিলোয়ার বখ্ত।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, গণশুনানির কারণ হলো সেবা গ্রহীতাদের কথা সরাসরি শুনে তার কাজটি সহজেই করতে সহযোগিতা করা এখানে কাউকে সম্মানহানি করার জন্য না। এই ধরণের জবাবদিহিতা থাকলে কাজের সুন্দর পরিবেশ তৈরী হয়। কোন দুর্দীতিবাজদের কে দুদকের হাত হতে রক্ষ করতে পারা যাবে না। যে কোন ধরনের হয়রানি ও ঘুষ সম্পর্কে তিনি নাগরিকদের অভিযোগ জানাতে বলেন।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দুদক রাজশাহী বিভাগীয় পরিচালক মোহাম্মদ মোরশেদ আলম, রাজশাহী জেলা সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক মোঃ জাহাঙ্গীর আলম।

এছাড়া গণশুনানিতে গোদাগাড়ী পৌর মেয়র মনিরুল ইসলাম বাবু, ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক, মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খাতুন মিলি উপজেলা নির্বাহী অফিসার নাজমুল ইসলাম সরকার, উপজেলা দুর্দীতি কমন কমিটির সভাপতি ,সাধারণ সম্পাদকসহ বিভিন্ন সুধিজন উপস্থিত ছিলেন।

জবাব দিহিতা মূলক এমন গণশুনানিতে স্থানীয়রা ভূয়সি প্রশংসা করেন এবং এমন আয়োজন অব্যহত রাখতে মত প্রদান করেন। গণশুনানিতে গোদাগাড়ী ভূমি অফিসের হয়রানি ও ঘুষ দাবি, পুকুর লীজ গ্রহণ করার পরও দখল বুঝিয়ে না পাওয়া, স্বাস্থ্য কমপ্লেক্স এ সেবা না পাওয়া, ডাক্তারদ্বারা রোগীদের হয়রানী, বিধবা, প্রতিবন্ধী ভাতা পেতে হয়রানি, ভূমিহীনদের ভূমি পেতে সহযোগিতা না করা, বিদ্যুৎ লাইন না পাওয়া, রাস্তাঘাট না হওয়া, হিসাব রক্ষণ অফিসের হয়রানিসহ নানান অভিযোগ উত্থাপিত হয়। এতে আপন আপন দপ্তরের প্রধানগণ তা নিরসন করার প্রতিশ্রুতি প্রদান করেন।

স/অ