গোদাগাড়ীতে দুই দিনব্যাপি প্রশিক্ষক প্রশিক্ষণ কর্মশালা শুরু

গোদাগাড়ী প্রতিনিধিঃ
প্রধানমন্ত্রী কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম অংশের রাজশাহীর গোদাগাড়ী উপজেলার এ্যাপ্রোনটিচশীপ (শিক্ষানবিশি) ও কর্মসংস্থান বিষয়ক দুই দিনব্যাপি প্রশিক্ষক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন হয়েছে।

সকাল ১১ টায় উপজেলা বিআরডিবি হলরুমে উপজেলা প্রশাসনের আয়োজন এই কর্মশালা উদ্বোধন হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাহিদ নেওয়াজের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ ইসহাক।

জানা যায়, প্রধানমন্ত্রী দপ্তরের একসেস টু আই প্রকল্পের একটি গুরুত্বপূর্ণ উদ্যোগ হলো এ্যাপ্রেনটিচশীপ (শিক্ষানবিশি) প্রোগ্রাম। এর মুল লক্ষ্য কর্মসংস্থানের জন্য দক্ষ মানবসম্পদ উন্নয়ন ও বেকারত্বের হার কমানো। প্রথমে দেশের ৩০টি উপজেলায় পাইলট আকারে শুরু হয় এই প্রকল্প এবং সফল হয়। এই সফলতাকে অব্যাহত রাখতে এবারে ৫০টি উপজেলায় চালু হচ্ছে এই প্রকল্প এর মধ্যে গোদাগাড়ী উপজেলা একটি।

উদ্বোধনী দিনে বক্তারা, মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রসংশা করে বলেন এটুআই প্রোগ্রামের মাধ্যেমে বিভিন্ন ইনোভেটিভ প্রকল্প বাংলাদেশকে দ্রুত মধ্যেম আয়ের দেশ হিসেবে প্রতিষ্ঠিত করতে দারুন ভাবে সহযেগিতা করছে। তেমনি এ্যাপ্রেনটিচশীপ (শিক্ষানবিশি) প্রোগ্রাম শুরু করে এটুআই নি:সন্দেহে প্রসংশার দাবি রাখে। এতে দেশের বেকার সমস্যা অনেকটা কমে যাবে এবং দেশ মধ্যেম আয়ের দেশ হিসেবে আরো একধাপ এগিয়ে যাবে।

এসময় উপস্থিত ছিলেন (এটুআই ও আইএলও) মনোনীত টেইনার মোঃ আমিনুল ইসলাম এবং গোদাগাড়ী উপজেলার নির্বাচিত ২০জন ইনফরমাল সেক্টরের ওস্তাদবৃন্দ।
স/শ