গোদাগাড়ীতে চাঁদা নিতে গিয়ে এএসআইসহ দুই পুলিশকে গণধোলাই

গোদাগাড়ী প্রতিনিধি:

রাজশাহীর গোদাগাড়ীতে আদিবাসী পাড়ায় চাঁদা চাইতে গিয়ে হামলার শিকার হয়েছে এএসআইসহ পুলিশের দুই সদস্য। বৃহস্পতিবার রাত সাতটার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ওই দুই পুলিশ সদস্যের মোটরসাইকেল আটকে রাখা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাতে গোদাগাড়ী মডেল থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ফারুক ও কনস্টেবল শাহাদাত হোসেন সাদা পোশাকে উপজেলার চকপাড়া আদিবাসী গ্রামে গিয়ে দেশি মদ তৈরির অভিযোগে চিকন মুরারীর কাছে ১০ হাজার টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে না চাইলে চিকন মুরারীকে আটকের ভয় দেখায়। এ সময় গ্রামবাসী এএসআই ফারুক ও কনস্টেবল শাহাদাতকে গণধোলাই দিয়ে আটকে রাখে।

পরে গোদাগাড়ী মডেল থানার পরিদর্শক (তদন্ত) হাসমত আলী সঙ্গীয় ফোর্স নিয়ে আদিবাসী পাড়া থেকে আটককৃত এএসআই ফারুক ও কনস্টেবল শাহাদাতসহ মোটর সাইকেলটি উদ্ধার করে। আদিবাসীরা জড়িত দুই পুলিশ সদস্যের শাস্তি দাবি করলে বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে বলে আদিবাসীদের আশ্বস্ত করা হয় পুলিশের পক্ষ থেকে।

এ প্রসঙ্গে গোদাগাড়ী থানার পরিদর্শক (তদন্ত) হাসমত আলী বলেন, জড়িত দুই পুলিশ সদস্যের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করে জেলা পুলিশ সুপারকে (এসপি) অবহিত করা হয়েছে।

আদিবাসীরা অভিযোগ করেন, নিজেরাই তৈরি করে দেশি মদ আদিবাসী কিছু লোকজন খেয়ে থাকে। এর আগে আটকের ভয় দেখিয়ে আদিবাসী ভবেশের কাছ থেকে ১৪ হাজার টাকা নিয়ে যায় এএসআই ফারুক।  এক সপ্তাহ পর আবার আজ বৃহস্পতিবার এএসআই ফারুক ও কনস্টেবল শাহাদাত চাঁদা নিতে আসলে আদিবাসীরা বিক্ষুব্ধ হয়ে তাদের উপরে হামলা চালায়।

স/শা