গোদাগাড়ীতে চাঁদাবাজদের ধাওয়া খেয়ে ভুটভুটি উল্টে দুই গরুর মৃত্যু, চালক আহত

গোদাগাড়ী প্রতিনিধি:

রাজশাহীর গোদাগাড়ীতে চাঁদাবাজদের ধাওয়া খেয়ে ভুটভুটি উল্টে দুটি গরুর মৃত্যু হয়েছে। একই ঘটনায় ওই ভুটভুটির চালকসহ আরো তিনটি গরু গুরুতর আহত হয়েছে। পরে আহত তিনটি গরু উদ্ধার করে দ্রুত তাদের জবাই করা হয়েছে। রবিবার সকাল সাড়ে ছয়টার দিকে এ ঘটনা ঘটে।

এ ঘটনার পরপরই পালিয়ে গেছে তিন চাঁদাবাজ। যারা রাস্তায় লাঠি নিয়ে দাঁড়িয়ে থেকে ভুটভুটি থেকে চাঁদা আদায় করছিল। ওই তিন চাঁদাবাজ হলো, গোদাগাড়ীর জাহানাবাদ এলাকার নবি, রাকিব ও রেজাউল।

আহত ভুটভুটি চালক মনিরুলকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তা বাড়ি চাঁপাইনবাবগঞ্জে।

প্রত্যক্ষদর্শীরা সিল্কসিটি নিউজকে জানায়, সকাল সাড়ে ছয়টার দিকে মনিরুল তার ভুটভুটিতে করে ৫টি গরু নিয়ে রাজশাহী সিটি হাটের দিকে আসছিলেন। এসময় গোদাগাড়ীর সুলতানগঞ্জ এলাকায় রাস্তায় লাঠি হাতে নিয়ে ভুটভুটি থেকে চাঁদা আদায় করছিল জাহানাবাদ এলাকার নবি, রাকিব ও রেজাউল। এসময় ভুটভুটি চালক মনিরুল চাঁদা না দিয়েই চলে আসছিলেন। কিন্তু চাঁদাবাজরা মনিরুলকে লক্ষ্য করে ভাঙা ইট ছুড়ে মারে। এতে নিয়ন্ত্রণ হারিয়ে ভুটভুটিটি রাস্তার মাঝখানে চলে যায়।

অপরদিকে গোদাগাড়ীর দিক থেকে একটি বালুবাহী ট্রাক যাচ্ছিল চাঁপাইনবাবগঞ্জের দিকে। এসময় ওই ট্রাকের সঙ্গে মুখোমুখি ধাক্কা লাগে ভুটভুটিটির। এতে ঘটনাস্থলেই দুটি গরু মারা যায়। এছাড়াও চালকসহ আহত হয় আরো তিনটি গরু।

পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল গিয়ে আহত ভুটভুটি চালক মনিরুল এবং আহত তিনটি গরুকে উদ্ধার করে। মনিরুলকে হাসপাতালে পাঠানো হয়। তবে গরু তিনটির অবস্থা গুরুতর দেখে দ্রুত সেগুলোকে জবাই করা হয়।

প্রত্যক্ষদর্শী স্থানীয় কয়েকজন ব্যবসায়ী নিশ্চিত করেছেন, ওই ঘটনার পরপরই তিন চাঁদাবাজ ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। তারা প্রতিদিনই সেখানে দাঁড়িয়ে মালবাহী ভুটভুটি থেকে চাঁদা আদায় করে। এই চাঁদার ভাগ স্থানীয় পুলিশও পায়। পুলিশের ছত্রছায়ায় তারা সেখানে চাঁদাবাজি করে আসছিল। আর তাদের কারণেই এই ঘটনাটি ঘটলো। এ ঘটনার দৃষ্টান্ত শাস্তিও দাবি করেন স্থানীয়রা।

এসআই এনামুল বালুবাহী ট্রাকের ধাক্কায় দুই গরুর মৃত্যু এবং তিনটি আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, কিভাবে এই ঘটনাটি ঘটলো তা তদন্ত করে দেখা হবে। তবে চাঁদাবাজাদের ধাওয়া খেয়ে এ ঘটনা ঘটেছে কিনা-তা জানা নাই।’

স/আর