গোদাগাড়ীতে আ.লীগ নেতা রাব্বানীর শোডাউনে এমপি ফারুক সমর্থকদের হামলা

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীর তানোর উপজেলার মুন্ডুমালা পৌরসভার মেয়র গোলাম রাব্বানীর নির্বাচনী শোডাউনের গাড়ী বহরে এমপি ফারুক চৌধুরীর সমর্থকদের হামলার অভিযোগ উঠেছে। রোববার বিকেল তিনটার দিকে গোদাগাড়ী উপজেলার মাটিকাটা ইউনিয়নের পিরিজপুর উচ্চ বিদ্যালয়ের সামনে এই ঘটনা ঘটে। এতে ১৩ জন আহত হয়।

মেয়র গোলাম রাব্বানীর সমর্থকরা জানায়, তানোর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম রাব্বানী গত কিছুদিন যাবৎ গাড়ীবহর নিয়ে গোদাগাড়ী উপজেলার বিভিন্ন প্রান্তে নৌকার মনোনয়ন প্রত্যাশি হিসেবে ভোট চেয়ে আসছেন। তারই ধারাবাহিকতায় রোববার গোদাগাড়ীর  মাটিকাটা ইউনিয়নের পিরিজপুর বাজারে ঢুকে।গাড়ী বহরটি পিরিজপুর উচ্চ বিদ্যালয়ের সামনে এসে পৌছলে রাজশাহী-১ আসনের বর্তমান সাংসদ ওমর ফারুক চৌধুরীর সমর্থক গোদাগাড়ী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আরব আলীর নেতৃত্বে ৬-৭ জন যুবক গাড়ী বহরের সামনে এসে হঠাৎ এলোপাথারি হামলা শুরু করে।

এ সময় তাদের হাতে হকিস্টিক ছিলো বলে গোলাম রাব্বানীর সমর্থকরা অভিযোগ করেন।অতর্কিত হামলায় গাড়ী বহরের সামনে মোটর সাইকেল নিয়ে থাকা ১৩ জন আহত হয়েছে বলে জানা গেছে। এদের মধ্যে একজনের হাত ভেঙ্গে গেছে। এছাড়াও একটি মাইক্রো ভাংচুর হয়েছে। তবে গোলাম রাব্বানী যে গাড়ীতে ছিলেন তাতে কোনো আক্রমনের সুযোগ পাইনি । আক্রমন করেই উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরব আলীসহ তার সঙ্গীরা দ্রুত পালিয়ে যায়।

হামলার খবর চারিদিকে ছড়িয়ে পড়লে গোদাগাড়ী থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক আরব আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, গোলাম রাব্বানীর লোকজন রাজশাহী জেলা আওয়ামীলীগ সভাপতি ওমর ফারুক চৌধুরীকে কটুক্তি ও শেখ হাসিনার নেতৃত্বকে অবমাননা করে স্লোগান দেয়ায় আমরা তাদের প্রতিহতের চেষ্টা করেছি।

এমপি মনোনয়ন প্রত্যাশী আওয়ামী লীগ নেতা গোলাম রাব্বানী অভিযোগ করে বলেন, সকাল থেকেই তিনি তানোর থেকে মোটরসাইকেল শোডাউন বের করে নৌকার পক্ষে ভোট চাইতে শুরু করেন।পর্যায়ক্রমে তার মোটরসাইকেল বহরটি গোদাগাড়ীর পিরিজপুর উচ্চ বিদ্যালয়ের সামনে এসে পৌঁছে। এ সময় বিকেল তিনটার দিকে গোদাগাড়ী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরব আলীর নেতৃত্বে একদল সন্ত্রাসী তাঁর শোডাউনে হামলা করে।

এর আগে গত ১৯ আগস্ট গোদাগাড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুর রহমানকে পিটিয়ে আহত করা হয় এমপির সামনেই। এছাড়াও গোদাগাড়ীর বিলাশী গ্রামে আওয়ামী লীগ নেতা মতিউর রহমানের গাড়ী বহরে হামলা চালানো হয়। এ সময় এমপি ফারুকের অনুসারী স্থানীয় চেয়ারম্যান শহিদুলের নেতৃত্বে আওয়ামী লীগ নেতা মতিউর রহমান ও আতউর রহমানকে লাঞ্চিত করা হয়। এ ঘটনায় ১০ জনের নামে মামলা রয়েছে।

স/শা