গুরুদাসপুরে ভেজাল গুড় তৈরী কারখানায় অভিযান: মালিককে জরিমানা,দুইজনের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক,নাটোর:
নাটোরের গুরুদাসপুরে তিনটি ভেজাল খেজুর গুড় তৈরীর কারখানায় অভিযান চালিয়ে কারখানার মালিককে এক লাখ টাকা জরিমানা এবং দুইজনকে ৬মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। রোববার দুপুরে উপজেলার চাঁচকৈড় পুড়ানপাড়া এবং তালুকদারপাড়ায় ওই অভিযান পরিচালনা করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট মর্তুজা খান।

দণ্ডপ্রাপ্তরা হচ্ছে, গুরুদাসপুরের চাঁচকৈড় এলাকার শাহ মাহামুদের ছেলে মুক্তার শাহ (৪০) এবং মৃত আব্দুল আজিজ সোনারের ছেলে সুজন সোনার (২৬) কে ৬মাসের কারাদণ্ড এবং একই এলাকার হাজী বাদশার ছেলে নাজমুল হোসেনকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ মর্তুজা খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে রোববার গুরুদাসপুরের চাঁচকৈড় এলাকার ভেজাল গুড় তৈরীর কারখানায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে বিভিন্ন চিটা গুড়ের সাথে চিনি মিশিয়ে অস্বাস্থ্যকর পরিবেশ, আখের গুড়কে খেজুর গুড়ের লেবেল লাগানোসহ ভেজাল খেজুর গুড় তৈরী করে বাজারজাত করার অপরাধ পাওয়া যায়।

আরও পড়ুন:নাটোরে ভ্রাম্যমান আদালতের অভিযানের পরেও থামছেনা ভেজাল গুড় তৈরী

এছাড়া স্বাস্থ্যর জন্য ক্ষতিক্ষর এমন সব রাসায়নিক পর্দাথ দিয়ে তারা ভেজাল গুড় তৈরী করে বাজারজাত করে আসছিল। এ সময় কারখানার মালিক নাজমুল হোসেনকে এক লাখ টাকা জরিমানা এবং আরো দুইজনকে ৬মাসের কারাদণ্ড প্রদান করা হয়। এসময় জেলা স্যানিটারী ইন্সপেক্টর মোঃ বজলুল করিম, গুরুদাসপুর পৌর স্যানিটারী ইন্সপেক্টর মোঃ আবুল কালাম আজাদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

স/শ