গুজব ছড়ানোর অভিযোগে ঢাকায় সম্পাদক আটক

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বাংলাদেশে পুলিশের বিশেষ বাহিনী র‍্যাব বলছে, তারা গুজব ছড়ানোর অভিযোগে একটি অনলাইন সংবাদপত্রের কার্যালয়ে অভিযান চালিয়ে পত্রিকাটির সম্পাদক, নির্বাহী সম্পাদক ও একজন প্রতিবেদককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে এনেছে।

র‍্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খন্দকার গোলাম সারওয়ার বলেন, বাংলামেইল টোয়েন্টি ফোর ডট কম নামে এই অনলাইন নিউজ পোর্টালটিতে প্রকাশিত একটি খবরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদের ‘মিথ্যে মৃত্যুসংবাদ’ প্রচার করা হয়েছে।

অভিযান চালানোর পর পত্রিকাটির কার্যালয় ‘আপাতত’ বন্ধ রাখা হয়েছে বলে জানাচ্ছে র‍্যাব। সকালে পত্রিকাটির কাকরাইলস্থ কার্যালয়ের টেলিফোনে যোগাযোগ করার চেষ্টা হয়েছে, কিন্তু সেখানে কেউ ফোন ধরেননি।

র‍্যাব-৩ এর অধিনায়ক জানাচ্ছেন, অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদের পরেই সিদ্ধান্ত হবে তাদেরকে গ্রেপ্তার করা হবে নাকি ছেড়ে দেয়া হবে।

পত্রিকাটির ব্যাপারেও সিদ্ধান্ত হবে জিজ্ঞাসাবাদের পরেই। ইন্টারনেটে পত্রিকাটির ওয়েবসাইটে গিয়ে দেখা যাচ্ছে সেটি এখনো সচল রয়েছে।

এদিকে সম্পাদক, নির্বাহী সম্পাদক ও সংশ্লিষ্ট প্রতিবেদককে আটক করা হয়েছে বলে জানালেও তাদের নাম প্রকাশ করেনি র‍্যাব।

কাদেরকে আটক করা হয়েছে সে ব্যাপারে পত্রিকাটির কারো সাথে যোগাযোগ করাও সম্ভব হয়নি। তবে পত্রিকার ওয়েবসাইটের নিচের অংশে ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে সাহাদাত উল্যা খানের নাম লেখা রয়েছে।

 

সূত্র: বিবিসি বাংলা