গণতন্ত্র আত্মসাৎ হয়ে গেছে : রিজভী 

সিল্কসিটি নিউজ ডেস্ক :copy sharing button

বৃহস্পতিবার (২৪ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবে ব্যারিস্টার আবদুস সালাম তালুকদার স্মৃতি সংসদ আয়োজিত বিএনপির সাবেক মহাসচিব ও সাবেক মন্ত্রী ব্যারিস্টার আবদুস সালাম তালুকদারের ২৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত আলোচনা ও দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, মহাবিশ্বে বিজ্ঞানীরা ব্ল্যাকহোল নামে একটা বিষয়ের কথা বলেন। যার মাধ্যাকর্ষণ এতো ভয়ংকর যে, সেখানে আলো পর্যন্ত প্রবেশ করতে পারে না। ব্ল্যাকহোল আলোকেও শুষে নায়। শেখ হাসিনা হচ্ছে সেই ব্ল্যাকহোল।

তিনি বলেন, বর্তমান সময়ে বিরোধীদলের নেতাকর্মীদের তার ব্ল্যাকহোলে অদৃশ্য করেছেন তিনি। মানুষের বাকস্বাধীনতা ও মত প্রকাশের স্বাধীনতাকেও অদৃশ্য করেছেন তিনি। এছাড়া তার ব্ল্যাকহোলে বাংলাদেশের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানকে আত্মসাৎ করেছেন তিনি। আজকে সোনালী ব্যাংক ও বেসিক ব্যাংক সমস্ত কিছুই আত্মসাৎ হয়ে গেছে। পাশাপাশি তার ব্ল্যাকহোলে গণতন্ত্রও আত্মসাৎ হয়ে গেছে।

আমেরিকায় বসে ফেসবুকে মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীকে নিয়ে বিভিন্ন স্ট্যাটাস দেওয়ায় খুলনায় তার মাকে গ্রেপ্তার করা হয়েছে। এ বিষয়ে রিজভী বলেন, এই দেশ আর দেশ নেই। এটা এক ভয়ংকর দেশ। একদলীয় কর্তৃত্ববাদের বিভিন্ন দেশের আমরা গল্প শুনেছি। কিন্তু সেখানে যে অপরাধ করে তাকেই ধরে। কিন্তু ছেলের অপরাধের জন্য মাকে ধরে নিয়ে নির্যাতন করবে!

তিনি বলেন, ছেলেটা কোনো রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্তও নয়। ছেলেটি মার্কিন যুক্তরাষ্ট্রে গবেষণা করে। সে সাঈদী সাহেবের জন্য হয়ত কিছু একটা মনে হয়েছিল বলে স্ট্যাটাস দিয়েছিল। সেই স্ট্যাটাস দেওয়ার পরে ওই ছেলের নানার বাড়িতে গিয়ে আওয়ামী লীগ আক্রমণ চালিয়েছে। এটার প্রতিবাদ করেছে তার মা। তারপর সেই বৃদ্ধ মাকে নিয়ে নির্যাতন করা হয়েছে।

এই বিএনপি নেতা বলেন, বর্তমানে এই পরিস্থিতির মধ্যে আমাদের দিনযাপন করতে হচ্ছে। এই সংকট ও ঘোর দুর্দিনে আমাদের অত্যন্ত প্রয়োজন ছিল ব্যারিস্টার আবদুস সালাম তালুকদারের মতো নেতৃত্ব। তিনি আমাদেরকে পথ দেখাতে পারতেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ দলের অন্যান্য নেতারা।