খুনের পর রাজশাহীর নিউমার্কেটের সেই ফুটপাত গুড়িয়ে দিল বুলডোজার

 

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী নগরীর নিউমার্কেটের সামনে ফুটপাত দখলকে কেন্দ্র করে রিয়াজুল ইসলাম নামের (২৬) এক যুবক মারা যাওয়ার পরে শেষ পর্যন্ত উচ্ছেদ করা হলো ফুটপাতটি। রবিবার বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী সিটি করপোরেশন কর্তৃপক্ষ বুলডোজার দিয়ে ফুটপাতটির ওপরে গড়ে তোলা অন্তত ২৫টি দোকান উচ্ছেদ করে।

বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী নগরীর বোয়ালিয়া থানার ওসি মাজহারুল ইসলাম। তিনি বলেন, ‘এই ফুটপাতকে কেন্দ্র করিই খুনের শিকার হন রিয়াজুল ইসলাম। এছাড়াও ফুটপাত ঘিরে চলতো নানা অপকর্ম। তাই রাসিককে আমরা ফুটপাতটি উচ্ছেদ করার অনুরোধ জানাই। এরই পরিপ্রেক্ষিতে রাসিক কর্তৃটপক্ষ ফুটপাতটি উচ্ছেদ করার সিদ্ধান্ত নেন।

এদিকে রাজশাহী মহানগর তাঁতী লীগের আহ্বায়ক আনিসুর রহমান আনারকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার দুপুর সোয়া ১২টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়।

এর আগে ওই ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগ তুলে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন রাশেদুল হাসান রুপম। এর কিছুক্ষণ পরেই আনারকে গ্রেপ্তার করে পুলিশ।

প্রসঙ্গত,  এর আগে গত ২১ মার্চ  রাত সাড়ে ৯টার দিকে .নিউ মার্কেটের ফুটপাত দখলকে কেন্দ্র করে জুতা ব্যবসায়ী রিয়াজুল ইসলামকে কুপিয়ে খুন করা হয়। এসময় আহত করা হয় রিয়াজুলের ভাই রিংকুকে। এ ঘটনায় ৫ জনকে আসামি করে একটি মামলা করা হয়।