খালেদার সঙ্গে জন কেরির বৈঠক হতে পারে

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে ঢাকা সফররত যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরির বৈঠক হতে পারে।

সোমবার বিকেল ৫টায় মার্কিন দূতাবাসে এই বৈঠক হওয়ার কথা রয়েছে বলে দলের একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে। যদিও এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে দলের পক্ষ থেকে কিছু জানানো হয়নি। এদিকে সরকারি পর্যায় থেকেও এ ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কিছু বলা হয়নি।

এক দিনের ঝটিকা সফরে সোমবার সকালে ঢাকায় পৌঁছেছেন জন কেরি। জেনেভা থেকে কেরিকে বহনকারী উড়োজাহাজটি সোমবার সকাল ১০টা ১০ মিনিটে ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। বিমানবন্দরে তাকে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতের পর পদ্মায় দুই দেশের পররাষ্ট্রমন্ত্রীরা আনুষ্ঠানিক বৈঠক করবেন। ওই বৈঠকের পর জন কেরি ধানমন্ডির এডওয়ার্ড এম কেনেডি সেন্টারে (ইএমকে সেন্টার) যাবেন। ইএমকে সেন্টারে তিনি তরুণ এবং নাগরিক সমাজের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করবেন।

এরপর তিনি মিরপুরে একটি পোশাক তৈরির কারখানা পরিদর্শন করবেন। সেখান থেকে তিনি দূতাবাসে গিয়ে যুক্তরাষ্ট্রের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন।

জন কেরির সংক্ষিপ্ত এই সফরে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের অংশীদারত্ব আরো জোরদার করার বিষয়টি গুরুত্ব পাবে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তর। এ ছাড়া সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে সহযোগিতায় বিশেষ গুরুত্ব দেবেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী।

গত পাঁচ বছরে এটি যুক্তরাষ্ট্রের কোনো পররাষ্ট্রমন্ত্রীর দ্বিতীয় সফর। ২০১২ সালের ৫ মে যুক্তরাষ্ট্রের তখনকার পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন দুই দিনের সফরে ঢাকায় এসেছিলেন।

 

 


সূত্র: রাইজিংবিডি