খালেদার শারীরিক অবস্থা নিয়ে যা বললেন ফখরুল

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

প্রায় এক বছর পর ঈদের দিনে দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা।

বুধবার রাত আটটার দিকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের বাসভবনে যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির সাত সদস্য।

এসময় স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান ছিলেন।

এক ঘণ্টা তারা সেখানে ছিলেন। শারীরিক দূরত্ব বজায় রেখে ‘ফিরোজা’র দোতলায় দলীয় প্রধানের সঙ্গে তারা ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

রাত নয়টায় বের হয়ে এসে সাংবাদিকদের মুখোমুখি হন বিএনপি মহাসচিব। তিনি জানান, খালেদা জিয়া দেশবাসীকে ঈদের শুভেচ্ছা পৌঁছে দিতে সাংবাদিকদের অনুরোধ করেছেন। খালেদা জিয়া দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন এবং তিনি দেশবাসীর জন্য দোয়া করছেন।

খালেদার শারীরিক অবস্থা কেমন দেখলেন প্রশ্নে মির্জা ফখরুল বলেন, ‘তিনি (খালেদা) এখনও সুস্থ নন। ডাক্তাররা আছেন তারা এই বিষয়ে বলতে পারবেন। এইটুকু আমি বলতে পারি যে, এখনও তিনি অত্যন্ত অসুস্থ আছেন। এখনও হেঁটে খাবার টেবিলে যেতেও তার খুব কষ্ট হয়। এটাই বাস্তবতা। তাহলেই আপনারা বুঝতে পারবেন তিনি কেমন আছেন। এটা হচ্ছে বাস্তবতা।’

ফখরুল ইসলাম বলেন,‘সবসময় খালেদা দেশবাসীর কথা চিন্তা করছেন। কাগজপত্রে পড়ছেন। তারপরও তিনি আমাদের কাছ থেকে শুনেছেন এবং তার যে উদ্বেগ সেই উদ্বেগ তিনি প্রকাশ করেছেন।’

দুর্নীতির মামলায় দন্ডিত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাগারে যান খালেদা জিয়া। দেশে করোনাভাইরাস সংক্র্রমণ শুরু হওয়ার পর ২০২০ সালের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে শর্ত সাপেক্ষে সাজা স্থগিত করে সাময়িকভাবে মুক্তি দেয়া হয় তাকে।

এরপর থেকে গুলশানের ওই বাসায় থাকছেন বিভিন্ন শারীরিক সমস্যায় আক্রান্ত ৭৬ বয়সি সাবেক প্রধানমন্ত্রী।

 

সূত্রঃ যুগান্তর