খালেদার প্রেসসচিব মারুফ কামালের স্ত্রীর অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু, মামলা

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বিএনপি’র চেয়ারপারসন খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামাল খানের স্ত্রী তানিয়া খানের (৫০) মৃত্যু নিয়ে রহস্য তৈরি হয়েছে। গত শুক্রবার রাতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তানিয়া মারা যান। পরদিন শনিবার বগুড়ার সারিয়াকান্দির গ্রামের বাড়িতে লাশ দাফন করা হয়েছে। তানিয়া নিজেই নিজের গায়ে আগুন দিয়ে আত্মহত্যা করেছেন বলে পরিবার থেকে উল্লেখ করা হলেও এ নিয়ে জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে।

রাজধানীর আদাবর থানায় তানিয়া খানের ছেলে রিফাত কামাল একটি অপমৃত্যুর মামলা দায়ের করেছেন। তিনি মামলার এজাহারে উল্লেখ করেন, গত ১২ এপ্রিল তার মা তানিয়া খান রান্নাঘরের গ্যাসের চুলার আগুনে অগ্নিদগ্ধ হয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হন। ১৪ এপ্রিল সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এছাড়াও তার মা তানিয়া খান মানসিক রোগী ছিলেন বলেও এজাহারে উল্লেখ করেন।

মামলার তদন্ত কর্মকর্তা আদাবর থানার এসআই দুরুল হুদা জানান, অগ্নিদগ্ধ হওয়ার তিনদিন পর মারা যাওয়ার খবর জানতে পারেন তারা। তিনি বলেন, স্বজনদের কাছ থেকে তারা জানতে পেরেছেন তানিয়া খান গ্যাসের চুলার আগুনে পুড়েছিলেন। বিষয়টি পরিষ্কার হওয়ার জন্য ময়না তদন্ত করানো হয়। এখন সেই রিপোর্টের জন্য অপেক্ষা করছি।

হাসপাতাল সূত্র জানায়, বৃহস্পতিবার রাতে রাজধানীর আদাবর থানাধীন রেসিডেন্সিয়াল মডেল কলেজ সংলগ্ন নিজ বাসায় গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে আত্মহত্যার চেষ্টা করেন তানিয়া। পরে অগ্নিদগ্ধ অবস্থায় বৃহস্পতিবার গভীর রাতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। পরদিন শুক্রবার রাতে তার মৃত্যু হয়। শনিবার ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে ময়নাতদন্ত শেষে তানিয়ার লাশ তার স্বামী মারুফ কামাল খান গ্রহণ করেন।

এ বিষয়ে জানতে চাইলে, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ময়না তদন্তকারী চিকিৎসক সোহেল মাহমুদ জানান, যতোদূর মনে পড়ে, আমিই ময়না তদন্ত করেছি। কিন্তু মৃত্যুর কারণটি এখনই বলতে পারছি না।

উল্লেখ্য, ২০১৪ সালের ১৩ জুন তানিয়া খান মোহাম্মদপুর থানায় তার স্বামী মারুফ কামাল খানের বিরুদ্ধে একটি হত্যাচেষ্টার মামলা করেছিলেন। সূত্র: বাংলা ট্রিবিউন