ক্ষোভে সালমান বাট বললেন আমি খেলবই না

ছিলেন পাকিস্তান দলের অধিনায়ক। আজ কোথায় থাকতেন, আর কোথায় আছেন সালমান বাট! একটা ভুল তার সব কিছু উল্টে পাল্টে দিল। স্পট ফিক্সিংয়ের নিষেধাজ্ঞা কাটিয়ে দিনের পর দিন পারফর্ম করেও তাই জাতীয় দলে ফেরার স্বপ্ন পূরণ হয়নি পাকিস্তানি ওপেনারের।

এখন তো অবস্থা এমনই দাঁড়িয়েছে, ঘরোয়া লিগেও সুযোগ পাওয়া ভার। ৩৫ বছর বয়সী এই ব্যাটসম্যানকে সেন্ট্রাল পাঞ্জাব প্রথম একাদশ থেকে সরিয়ে দ্বিতীয় বিভাগের দলে পাঠাতে চেয়েছিল। এমন অপমানের পর ন্যাশনাল টি-টোয়েন্টি চ্যাম্পিয়নশিপে খেলতে অস্বীকৃতি জানিয়েছেন বাট।

সেন্ট্রাল পাঞ্জাবের কোচ শহীদ আনোয়ার সালমান বাটকে বলেছিলেন দ্বিতীয় বিভাগের দলকে নেতৃত্ব দিতে। কিন্তু বাট উল্টো কোচকে প্রশ্ন ছুড়ে দিয়েছেন-আমাকে প্রথম বিভাগের দল থেকে বাদ দেয়ার যুক্তিটা শুনতে পারি কি?

উমর আকমল নিষেধাজ্ঞায় আছেন, আহমেদ শেহজাদ ইনজুরিতে, বাবর আজম ইংল্যান্ডে খেলছেন টি-টোয়েন্টি ব্লাস্ট টুর্নামেন্টে। তিন বড় ব্যাটসম্যান না থাকার পরও কেন ডিভিশন ওয়ান দলে জায়গা হবে না, জানতে চান সালমান বাট।

একটি সূত্র জানিয়েছে, ‌‘সালমান বাট কোচ আনোয়ারকে সেটাও মনে করিয়ে দিয়েছেন, গত তিন মৌসুমে ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে সেরা তিন ব্যাটসম্যানের মধ্যে ছিলেন। এছাড়া তার দল গত দুই মৌসুমে ফাইনাল খেলেছে, এর মধ্যে একবার চ্যাম্পিয়নও হয়েছে।’

ঘরোয়া লিগেও এভাবে উপেক্ষিত হবেন, মানতে পারছেন না ২০১০ সালে স্পট ফিক্সিং কাণ্ডে জড়িয়ে নিষেধাজ্ঞায় পড়া বাট। তাই ক্ষোভে না খেলারই সিদ্ধান্ত নিয়েছেন।