ক্রিকেটে আসছেন বিরাটপত্নী আনুশকা!

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বলিউডে আরও একটি স্পোর্টস বায়োপিক নির্মাণ হচ্ছে। ভারতের নারী ক্রিকেটের আইকন ঝুলন গোস্বামীকে নিয়ে এই সিনেমা তৈরি হতে চলেছে। আর এতে অভিনয় করছেন বলিউড সেনসেশন আনুশকা শর্মা। বিরাটপত্নী সিনেমাটিতে তিনি চাকদহ এক্সপ্রেসের চরিত্রে অভিনয় করবেন।

শনিবার থেকে কলকাতার ঐতিহ্যবাহী ইডেন গার্ডেনে শুরু হচ্ছে বহুল প্রতীক্ষিত ও আলোচিত বায়োপিকের শুটিং। ২০১৮ সালে এই সিনেমার ঘোষণা আসে। এ নিয়ে প্রথম কোনো ভারতীয় নারী ক্রিকেটারকে নিয়ে কাজ শুরু হচ্ছে।

ক্যারিয়ারের শুরু থেকেই পরিশ্রমী ঝুলন। বহু কাঠখড় পুড়িয়ে এই আজকের জায়গায় এসেছেন তিনি। শুরুতে চাকদহ থেকে লোকাল ট্রেনে কলকাতায় ক্রিকেট খেলতে আসতেন ৩৭ বছর বয়সী ক্রিকেটার। সেখান থেকে ধাপে ধাপে উন্নতি করেছেন ডানহাতি পেসার।

পরবর্তীতে দেশের হয়ে ক্রিকেট খেলার সময়ও লোকাল ট্রেনে সফর করেন ঝুলন। পারিবারিক আর্থিক টানাপোড়েনের মধ্যে ক্রিকেটে ফোকাস, জাতীয় দলের জার্সি গায়ে চাপানো, নারীদের আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ উইকেটশিকারী বনে যাওয়া-সবই ফুটিয়ে তোলা হবে বায়োপিকে।

মেয়েদের ওয়ানডে ক্রিকেটে ২০০ উইকেট শিকার করেছেন ঝুলন। প্রথম নারী বোলার হিসেবে এ কীর্তি গড়েছেন তিনি। ভারতের হয়ে ১০ টেস্টে ৪০, ১৮২ ওডিআইয়ে ২২৫ এবং ৬৮ টি-টোয়েন্টিতে ৫৬ উইকেট নিয়েছেন অদম্য এ পেসার।

প্রসঙ্গত, প্রথমে ঝুলনের বায়োপিকটি পরিচালনা করার কথা ছিল সুশান্ত ঘোষের। পরে প্রকল্প থেকে সরে দাঁড়ান তিনি। চাউর হয়েছে, শুরুতে বলিউডের উঠতি নায়িকা বণি কাপুরকে তার চরিত্রে নেয়ার কথা ভাবেন এ গুণী ডিরেক্টর। একপর্যায়ে সাবেক বিশ্বসুন্দরী প্রিয়াংকা চোপড়ার সঙ্গেও কথা বলেন তিনি।

তবে দীর্ঘদেহী পেসারের চরিত্রে শেষ পর্যন্ত আনুশকাকে দেখা যাবে। এদিন থেকে হাতে ব্যাট-বল তুলে নেবেন তিনি। পরিচালকও পাল্টে গেছেন। তবে কে পরিচালনা করছেন তা জানা যায়নি। ক্রিকেট অ্যাডিক্টর।