‘ক্রিকেটারদের চার্টার্ড প্লেনে এনে বিশ্বকাপ খেলা হোক’

সিল্কসিটিনিউজ ডেস্ক:
অস্ট্রেলিয়ান সাবেক তারকা ক্রিকেটার ব্র্যাড হগ বলেছেন, অনেকেই বলছেন টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত অথবা বাতিল করা হতে পারে। এমনটা হোক তা আমি কখনই চাই না। এই পরিস্থিতিতে বিশ্বকাপ আয়োজন করতে হলে বেশকিছু বিষয় নিয়ে আমাদের ভাবতে হবে।

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করে হগ বলেছেন, লকডাউনে থাকায় অনেক ক্রিকেটারই অনুশীলনের মধ্যে নেই। তাই বিশ্বকাপ শুরুর দুই থেকে তিন সপ্তাহ আগে সব দেশের ক্রিকেটারদের অস্ট্রেলিয়ায় এনে বিশ্বকাপের জন্য প্রস্তুতির সুযোগ দেয়া হোক। এই মুহূর্তে কোনো বাণিজ্যিক ফ্লাইট চলছে না। তাই দরকার হলে চার্টার্ড প্লেনে ক্রিকেটারদের নিয়ে আসা যেতে পারে। ৪৯ বছর বয়সী অসি সাবেক এ তারকা স্পিনার আরও বলেছেন, অস্ট্রেলিয়ায় এসে লকডাউনের মধ্যে সব ক্রিকেটারকে দুই সপ্তাহ কোয়ারেন্টিনে থাকতে হবে। এরপর ফের তাদের আবার করোনা পরীক্ষা করা হোক। যদি পরীক্ষায় ফলাফল নেগেটিভ আসে তাহলে অনুশীলনের ছাড়পত্র দেয়া যেতে পারে। হক আরও বলেন, ক্রিকেটে সোশ্যাল ডিস্টানসিং কোনো বিষয় নয় কারণ সব সময় ক্রিকেটাররা একে অন্যের থেকে দেড় মিটার দূরে থাকে। অনেক ক্রিকেটপ্রেমী এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট দেখার জন্য মুখিয়ে রয়েছেন তাদের খেলা দেখা থেকে বঞ্চিত করা ঠিক নয়।

অক্টোবরের ১৮ থেকে নভেম্বরের ১৫ তারিখ অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা রয়েছে। তবে করোনাভাইরাসের কারণে বৈশ্বিক পরিস্থিতি যা তাতে বিশ্বকাপ হওয়া নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

সুত্রঃ যুগান্তর