ক্রসফায়ারের ভয় দেখিয়ে টাকা আদায়ের অভিযোগ ওসি জিয়ার বিরুদ্ধে

সিল্কসিটিনিউজ ডেস্ক:

কুষ্টিয়ার কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউর রহমানের বিরুদ্ধে, ক্রসফায়ারের ভয় দেখিয়ে চাল ব্যবসায়ীর কাছ থেকে ১০ লাখ টাকা আদায়ের অভিযোগ পাওয়া গেছে।
কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) জয়নুল আবেদিন এ বিষয়ে অভিযোগ পেয়েছেন বলে বাংলা ট্রিবিউনকে জানান।
কুমারখালী উপজেলার তেবাড়িয়া এলাকার বাসিন্দা ও চাল ব্যবসায়ী আশরাফ উদ্দিন রবিবার এ অভিযোগ করেন। অভিযোগ অস্বীকার করে ওসি বলেন, এসব তার বিরুদ্ধে যড়যন্ত্র।
চাল ব্যবসায়ী আশরাফ বলেন, ২৭ জুলাই রাতে কুমারখালী থানার ওসি জিয়াউর রহমান আমাকে বাড়ি থেকে তুলে নিয়ে আসেন। আমার গুদামে সরকারি চাল আছে কি না জানতে চান। এক পর্যায়ে গুদামে সরকারি কোনও চাল না পেয়ে আমাকে থানায় নিয়ে যান।

আমাকে মারধর করে ক্রসফায়ারের ভয় দেখিয়ে ৪০ লাখ টাকা দাবি করেন। রাতেই নগদ ১০ লাখ টাকা এবং ২০ লাখ টাকার একটি চেক দিই ওসি জিয়াউর রহমানকে। পরদিন ছাড়া পেয়ে বিষয়টি পুলিশ সুপার ও স্থানীয় সংসদ সদস্যকে জানাই।

এ বিষয়ে কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউর রহমান বলেন, আমি এ ঘটনার সঙ্গে জড়িত না। গেল ইউপি নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মান্নানের পক্ষে কাজ না করায় আমার বিরুদ্ধে এ যড়যন্ত্র করিয়েছেন তিনি।

ওসির আনা অভিযোগ অস্বীকার করে আব্দুল মান্নান বলেন, ওসির অপকর্মের বিরুদ্ধে উপজেলা আওয়ামী লীগ আগামী মঙ্গলবার প্রতিবাদ সমাবেশ করবে।

কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) জয়নুল আবেদিন বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

কুষ্টিয়া পুলিশ সুপার (এসপি) প্রলয় চিসিম বলেন, ওসির বিরুদ্ধে ব্যবসায়ী আশরাফের দেওয়া অভিযোগের তদন্ত চলছে।

১০ লাখ টাকা আদায়ের অভিযোগটি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশ প্রশাসনকে অনুরোধ করা হয়েছে বলে জানান কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য আব্দুর রউফ চৌধুরী।

সূত্র: বাংলাট্রিবিউন