ক্যাচিংয়ে উন্নতির প্রতিশ্রুতি নতুন ফিল্ডিং কোচের

টি-টোয়েন্টি বিশ্বকাপে আট ম্যাচে ১১ ক্যাচ ছেড়েছিলেন বাংলাদেশের ফিল্ডাররা। এমন ব্যর্থতায় চুক্তি নবায়ন হয়নি ফিল্ডিং কোচ রায়ান কুকের। এরপর স্থানীয় কোচ মিজানুর রহমান দায়িত্বে ছিলেন পাকিস্তানের বিপক্ষে আর রাজিন সালেহ আফগানিস্তানের সঙ্গে। তাঁরা দুজনও পারেননি চিত্রটা বদলাতে।

সর্বশেষ আফগানিস্তানের বিপক্ষে তিন ওয়ানডে ও দুই টি-টোয়েন্টিতে ছুটেছে ৯ ক্যাচ। সিরিজের শেষ টি-টোয়েন্টিতেও ফিল্ডারদের হাত ফসকে গেছে তিনটি ক্যাচ। ম্যাচের পর ম্যাচ যায় কিন্তু বাংলাদেশি ফিল্ডাররা পারছেন না ব্যর্থতার বৃত্তটা ভাঙতে। নতুন ফিল্ডিং কোচ শেন ম্যাকডারমট অবশ্য শোনালেন আশার বাণী। ক্যাচিংয়ে উন্নতির প্রতিশ্রুতি দিলেন এই অস্ট্রেলিয়ান, ‘আমি নিশ্চিত করার চেষ্টা করব, ফিল্ডিং ইউনিট হিসেবে যেন মাঠে সব সময় সেরাটা চেষ্টা করি। আমরা জানি, ফিল্ডিং কখনো কখনো ম্যাচ জেতাতে পারে, আবার হারাতেও পারে। আমার লক্ষ্য হবে হারার চেয়ে বেশি জেতা। দলে যোগ দিতে মুখিয়ে আছি, সবার জন্য শুভ কামনা। ’

দক্ষিণ আফ্রিকা সফর দিয়ে কাজ শুরু হবে ম্যাকডারমটের। তাঁর চুক্তিটা আগামী বছরের নভেম্বর পর্যন্ত। এর আগেও বাংলাদেশে ফিল্ডিং নিয়ে কাজ করেছেন এই অস্ট্রেলিয়ান। পুরনো শিষ্যদের সঙ্গে কাজ করতে তাই অধীর আগ্রহে তিনি, ‘‘২০০৬ থেকে ২০০৮ পর্যন্ত কঠোর পরিশ্রম করেছি একাডেমি, জাতীয় দল আর ‘এ’ দলের জন্য। সেখানে আবার ফেরাটা দারুণ হবে। আবার কাজ করব সাকিব, মুশফিক, তামিম, মাহমুদ উল্লাহদের সঙ্গে। অসাধারণ একটা কোচিং স্টাফের জন্য কাজ করাটা হবে রোমাঞ্চকর। রাসেল ডমিঙ্গো, অ্যালান ডোনাল্ডরা আছেন সেখানে। ”

 

সূত্রঃ কালের কণ্ঠ