কোহলি নাকি বাবর, কাকে বেছে নিলেন রশিদ খান?

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

শনিবার থেকে শুরু হতে চলেছে এশিয়া কাপ ক্রিকেটের ১৫তম আসর। এবারের এশিয়া কাপে তিনবার মুখোমুখি হওয়ার সম্ভাবনা রয়েছে দুই চির প্রতিদ্বন্দ্বী দেশ ভারত ও পাকিস্তানের। প্রথমত একই গ্রুপে পড়েছে তারা। এরপর সুপার ফোরেও আবার মুখোমুখি হবে ভারত-পাকিস্তান।

আর সুপার ফোরে সেরা দুই দল হলে ফাইনালের লড়াইটাও হবে এ দুই দলের মধ্যে। ভারত-পাকিস্তানের লড়াইয়ের পাশাপাশি এ দুই দলের দুই বড় তারকা বাবর আজম ও বিরাট কোহলির প্রতিদ্বন্দ্বিতা দেখতেও মুখিয়ে রয়েছেন ক্রিকেটপ্রেমীরা। এরই মধ্যে এ বিষয়ে শুরু হয়েছে নানান আলোচনা।

সে আলোচনায় নিজেকে নিরপেক্ষই রাখলেন আফগানিস্তানের রশিদ খান। সময়ের অন্যতম সেরা এ লেগস্পিনারকে দুজনের মধ্যে একজনকে বেছে নিতে বলা হলে, দুজনের কথাই বলেছেন তিনি। রশিদ জানিয়েছেন, দুজনের বিপক্ষেই বোলিং করা কঠিন ও চ্যালেঞ্জিং। কারণ ভুল করার কোনো সুযোগ থাকে না।

সম্প্রতি এক সাক্ষাৎকারে রশিদ বলেছেন, ‘আমার কাছে দুজনকে বোলিং করাই সমান কঠিন। তারা যে মানের ব্যাটার, কোনো বাজে ডেলিভারিকে ছাড় দেবে না। তাই তাদের বোলিং করা কঠিন। তবে আমি চ্যালেঞ্জটা উপভোগ করি। তাদের বাজে ডেলিভারি করার কোনো অবকাশ নেই। তাই ঠিক জায়গায় বোলিংয়ের দিকে মন দেই।’

তিনি আরও যোগ করেন, ‘বাবর ও কোহলিকে বোলিং করা খুবই আনন্দের এবং শেখার অনেক বড় সুযোগ। উদাহরণস্বরুপ বলা যায়, আমি যখন সানরাইজার্স হায়দরাবাদের কেন উইলিয়ামসনকে বোলিং করতাম, তখন পরে বোলিং নিয়ে আমাদের অনেক কথা হতো। তার দেওয়া নানান পরামর্শ আমার অনেক কাজে লেগেছে।’

 

 

সূত্রঃ জাগো নিউজ