কোহলির ‘ষড়যন্ত্রের’ শিকারে ‘ইন্ডিয়ান ক্রিকেটার’ পরিচয় মুছে দিলেন রোহিত?

সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রাম ও টুইটারে নিজের পরিচিতি বা ‘বায়ো’ থেকে ‘ইন্ডিয়ান ক্রিকেটার’ শব্দজোড়া মুছে দিয়েছেন রোহিত!

সংযুক্ত আরব আমিরাতের মাঠের আইপিএলের হিসাব কষতে যখন মগ্ন ক্রিকেটপ্রেমীরা তখন রোহিতের এমন কাণ্ডে দিনব্যাপী বিস্ময় প্রকাশ করেছেন ভারতের নেটিজেনরা। তিনি কী অবসরে গেলেন? এমন প্রশ্নও উঠেছে।

এর আগে প্রকাশিত হয় ভারতের অস্ট্রেলিয়া সফরের ৩ ফরম্যাটের স্কোয়াড। সবকিছু ঠিকঠাক থাকলে ডিসেম্বরে ৪ টেস্ট, ৩ ওয়ানডে আর ৩ টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। আর এক মাসের আগে নির্ধারিত একাদশে নেই ভারতের সেরা ওপেনার রোহিত!

সেই ক্ষোভেই কী বায়ো থেকে  ‘ইন্ডিয়ান ক্রিকেটার’ শব্দজোড়া মুছে দিয়েছেন রোহিত? এমন প্রশ্ন উঠতে পারে। রেহিত কী তাহলে ‘ষড়যন্ত্রের’ শিকার?

রোহিতের বাদ পড়ার কারণ দেখানো হয়েছে তার ইনজুরি।

গত ২৩ অক্টোবর চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ম্যাচের আগে রোহিতের দল মুম্বাই ইন্ডিয়ানস জানায়, ১৬ অক্টোবর কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ম্যাচে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন রোহিত। যে কারণে আইপিএলে নিজেদের সবশেষ দুই ম্যাচে অংশ নিতে পারেননি রোহিত। তার পরিবর্তে মুম্বাইয়ের নেতৃত্ব দিয়েছেন কায়রন পোলার্ড।

রোহিতের ইনজুরি কতটুকু গুরুতর সেই বিষয়ে মুম্বাই ইন্ডিয়ানসের পক্ষ থেকে স্পষ্ট না করা হলেও ভারতীয় দৈনিক টাইমস অব ইন্ডিয়া লিখেছে, আইপিএলের শেষ দিকে মুম্বাই অধিনায়কের দলে ফেরার সম্ভাবনা আছে।

এর মধ্যে ভারতের দল ঘোষণার কিছুক্ষণ পরই মুম্বাই ইন্ডিয়ানসের টুইটারে প্রকাশিত ভিডিও  বিতর্কের মাত্রা বাড়িয়ে দিয়েছে। ৪৫ সেকেন্ডের ভিডিওতে দেখা যায়, ‘চোট আক্রান্ত’ রোহিতই মুম্বাইয়ের অনুশীলনে ঝড় তুলছেন।

এ থেকে বোঝাই যাচ্ছে পরবর্তী ম্যাচেই ফিরতে পারেন রোহিত। অথচ সেই রোহিত এক মাস পরে হতে যাওয়া অস্ট্রেলিয়া সফরে নেই!

ভারতের অস্ট্রেলিয়া সফর চলবে ২ মাস। এই ২ মাস ধরলে আগামী সাড়ে তিন মাসের মধ্যেও কি ফিট হয়ে উঠবেন না মাইনর ইনজুরিতে আক্রান্ত হিটম্যান? সোশ্যাল সাইটে এমনই হাজারো প্রশ্ন করছেন সমর্থকরা।

এদিকে একাদশে রোহিতকে না নেয়ায় টুইটার হতাশার কথা জানিয়েছেন তার স্ত্রী ঋতিকা শাজদেহ। বিষয়টিকে হৃদয় ভাঙার চিহ্ন দিয়ে প্রকাশ করেছেন তিনি।

এমন পরিস্থিতিতে ভারতীয় ক্রিকেটপ্রেমীদের অনেকের দাবি, অধিনায়ক বিরাট কোহলির ‘ষড়যন্ত্রে’ বাদ পড়েছেন রোহিত!কেননা কোহলির সঙ্গে রোহিতের মনমালিন্য অনেকটাই প্রকাশ্য।

অনেকেই বলছেন লোকেশ রাহুলের সঙ্গে বিরাট কোহলির ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে। যে কারণে রোহিত শর্মাকে বাদ দিয় অস্ট্রেলিয়া সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের সহ-অধিনায়কের দায়িত্ব দেয়া হয়েছে রাহুলকে।

তথ্যসূত্র: হিন্দুস্তান টাইমস, আনন্দবাজার পত্রিকা